মাধ্যমিক পাশে স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ, পরীক্ষা ছাড়াই -West Bengal Health Recruitment

 মাধ্যমিক পাশে স্বাস্থ্য বিভাগে ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। নিয়োগ করা হবে গ্রাম পঞ্চায়েতের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে। জানানো হয়েছে, কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হয়। জেলার স্থায়ী বাসিন্দা হলে এই পদে আবেদন করতে পারবে। মাধ্যমিক পাশ যোগ্যতা রয়েছে এমন সকল প্রার্থী যারা সংশ্লিষ্ট জেলায় বসবাস করে তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB Health Recruitment  

কীভাবে আবেদন করবেন

এক্ষেত্রে চাকরি প্রার্থীদের অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা অফিসিয়াল নোটিশ থেকে আবেদন ফর্ম ডাউনলোড করে তারপর আবেদন ফর্মটি প্রিন্ট আউট বের করে নির্দেশ মতো পূরণ করতে হবে। এরপর জরুরি ডকুমেন্টস এর জেরক্স কপি জমা করতে হবে। 


কী কী নথিপত্রের জেরক্স কপি জমা করতে হবে :

1. মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার মার্কশিট বা সার্টিফিকেট

3. পাসপোর্ট সাইজের রঙিন ছবি 

4. জাতিগত সংশয় পত্র (যদি থাকে)

5. বাসিন্দা প্রমান ( ভোটার কার্ড / আধার কার্ড) 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস ( অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখেনিবেন) 


নিয়োগ প্রক্রিয়া : কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ডকুমেন্টস ভ্যারিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা : আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। 

আবেদনকারীর বয়সসীমা : প্রার্থীর বয়স হতে হবে 30 বছর থেকে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত গোষ্ঠির প্রার্থীদের বয়স 22 হলে আবেদন করতে পারবে। 

নিয়োগের স্থান : রাজ্যে গ্রাম পঞ্চায়েত গুলিতে নিয়োগ করা হবে। তবে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে অবশ্যই সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের নাম দেখে নিতে হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে বা আবেদন ফর্ম ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন

Official Notice : Download 

Telegram Channel Link : Click Here

Leave a Comment