মাধ্যমিক পাশে রেলে 43 হাজার 600 পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ শুরু, এক্ষুনি আবেদন করুন -Railway Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের দারুণ সুখবর। এবার ফের একবার রেলে হাজার হাজার শূন্যপদ গ্রুপ-D পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, দেশের যে কোনো প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। যে সকল বেকার যুবক যুবতী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। Railway Group D Reqruitment 


মোট শূন্যপদ
: এক্ষেত্রে রেলে গ্রুপ ডি পদে নিয়োগ করা হবে যেখানে মোট শূন্যপদ রয়েছে 43 হাজার 500 পদে নিয়োগ করা হবে।

যোগ্যতা : এক্ষেত্রে আবেদন করতে হলে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ বা তার সমতুল্য। এছাড়াও উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। এছাড়াও আবেদন করার পূর্বে পদ অনুযায়ী যোগ্যতা অবশ্যই দেখেনিবেন।

বয়সসীমা : এক্ষেত্রে নূন্যতম যোগ্যতা হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 35 ও 40 বছর। পদ অনুযায়ী আলাদা আলাদা সর্বোচ্চ বয়স সীমা হতে হবে।

কীভাবে আবেদন করতে হবে
:
এক্ষেত্রে যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইন মাধ্যমে  আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে এরপর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে সম্পূর্ণ আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদন ফী ও জরুরি ডকুমেন্টস আপলোড করে আপলোড করে ফাইনাল সাবমিট করে আবেদন সম্পন্ন করতে হবে।

আবেদন করতে জরুরি ডকুমেন্টস সমূহ
:
1. মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. আধার বা ভোটার কার্ড
4. পাসপোর্ট সাইজের ছবি
5. জাতিগত সংশয় পত্র
6. অন্যান্য

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে সাধারণত কম্পিউটার বেস্ট টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

এক্ষেত্রে বহু পদে নিয়োগ করা হবে তাই অফিসিয়াল নোটিশ বা অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে বিস্তারিত জানতে পারবেন।

Official Website : click Here   

Join Telegram Channel : Click Here

Leave a Comment