মাধ্যমিক পাশে ব্লকে ব্লকে প্রচুর চাকরির সুযোগ, সরাসরি নিয়োগ – West Bengal Govt Job

 আপনার শিক্ষাগত যোগ্যতা কী মাধ্যমিক পাশ? তাহলে একটা নয়, প্রচুর ব্লকে ব্লকে কর্মী নিয়োগ করছে রাজ্য সরকার। রাজ্য সরকার কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যের জেলার স্থায়ী বাসিন্দা বা ব্লক অফিসের বাসিন্দা হলে সেই ব্লক অফিসে চাকরি দেওয়া হবে। কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। যারা রাজ্য সরকারের অধিনে নিজের বাড়ির কাছে সরকারি চাকরি করতে ইচ্ছুক এমনকি যোগ্যতাও নূন্যতম তাদের জন্য দারুণ সুযোগ। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। WB Govt Job Reqruitment 

কীভাবে আবেদন করবেন : 

 আবেদনকারী প্রার্থীদের অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে পারেন অথবা অফিসিয়াল নোটিশ থেকে আবেদন ফর্ম ডাউনলোড করে তারপর আবেদন ফর্মটি প্রিন্ট আউট বের করে নির্দেশ মতো পূরণ করতে হবে। এরপর জরুরি নথিপত্রের জেরক্স কপি জমা করতে হবে। 

আবেদন ফর্মের সঙ্গে যে যে নথিপত্রের জেরক্স কপি জমা করতে হবে :

1. মাধ্যমিক অ্যাডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র (MP Admit)

2. শিক্ষাগত যোগ্যতার মার্কশিট সমূহ 

3. সম্প্রতি পাসপোর্ট সাইজের রঙিন ছবি 

4. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

5. বাসিন্দা প্রমান ( ভোটার কার্ড / আধার কার্ড) 

6. পদ সম্পর্কীয় আরও জরুরি নথিপত্র ( অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখেনিবেন) 

নিয়োগ প্রক্রিয়া : বিজ্ঞপ্তি অনুযায়ী কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না, সরাসরি ডকুমেন্টস ভ্যারিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা : প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। 

আবেদনকারীর বয়সসীমা : প্রার্থীর বয়স হতে হবে 30 বছর থেকে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত গোষ্ঠির প্রার্থীদের বয়স 22 হলে আবেদন করতে পারবে। 

নিয়োগের স্থান : BDO অফিসের বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়োগ করা হবে। তবে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে অবশ্যই বিস্তারিত দেখে নিতে পারেন। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে বা আবেদন ফর্ম ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন :

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড 

Telegram Channel Link : Click Here

Leave a Comment