মাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকে জেলায় জেলায় কর্মী নিয়োগ, রইল বিস্তারিত -WB Bandhan Bank Recruitment

 রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য অসাধারণ সুখবর। রাজ্যের জেলায় জেলায় বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগ করছে সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃপক্ষ। জানানো হয়েছে, যোগ্যতা থাকলে সকলে এই পদে আবেদন করতে পারবে। ছেলে ও মেয়ে উভয় প্রার্থী আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা হলে আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে নিচে শেষ অবধি পড়বেন । Bandhan Bank Reqruitment Career   

মোট শূন্যপদ : এক্ষেত্রে প্রতিনিয়ত কর্মচারি নিয়োগ করে চলেছে বন্ধন ব্যাংক। তবে স্পষ্ট শূন্যপদ উল্লেখ নেই কিন্তু আপনি আবেদন করলে আপনার ঠিকানা অনুযায়ী ও যোগ্যতা অনুযায়ী শূন্যপদ থাকলে সরাসরি ডেকে নিয়ে চাকরি দেওয়া হবে। 

কী কী শূন্যপদে নিয়োগ করা হবে?

সাধারণ অফিস স্টাফ ও দলের কাজে কর্মী নিয়োগ করা হয়ে থাকে কিন্তু এছাড়াও অফিসিয়াল ওয়েবসাইট এ আরও কিছু পদ রয়েছে যেগুলি পূরণ করা হবে। আসুন জেনে নেওয়া যাক 

1. প্রশাসন

 2. কৃষি ব্যবসা

 3.Analytics/BIU/কর্পোরেট কৌশল

 4.অডিট

 5.ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা

 6. শাখা ব্যাংকিং

 7. কমপ্লায়েন্স

 8. কর্পোরেট বেতন

 9. কর্পোরেট পরিষেবা

 10.ডিজিটাল ব্যাংকিং

 11. অর্থ ও হিসাব

 12. হাউজিং ফাইন্যান্স

 13. মানবসম্পদ

 14.IT

 15.আইনি/ভিজিল্যান্স

 16.বিপণন

 17.মাইক্রো ব্যাংকিং

 18. আউটডোর কালেক্টর

 19. ইনডোর স্টাফ

 20. খুচরা সম্পদ

 21.ঝুঁকি

 22.এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং

 23. ট্রেড ফাইন্যান্স

 24. কোষাগার

 25. পাইকারি ব্যাংকিং

 শিক্ষাগত যোগ্যতা :

যে সকল প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম মাধ্যমিক পাশ ( তবে পদ অনুযায়ী যোগ্যতা আলাদা আলাদা হতে হবে)। এছাড়াও উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর ও উচ্চ যোগ্যতা থাকলে যোগ্যতা যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে।

কী কাজে নিযুক্ত করা হবে :

 যে সমস্ত চাকরি প্রার্থী Bandhan Bank এ বিভিন্ন পদে আবেদন করবে তাদের মূলত দুই ধরনের কাজে নিযুক্ত করা হয়ে থাকে ( যদি উচ্চ যোগ্যতা থাকে তাহলে এক্ষেত্রে উচ্চ পদও রয়েছে) । অফিসের ভিতরে বিভিন্ন অফিসিয়াল কাজে নিযুক্ত করা হতে পারে এবং অফিসের বাইরে লোনের টাকা সংগ্রহ বা দল চালানোর কাজ করতে নিয়োগ করা হতে পারে ।

 Bandhan Bank এ কীভাবে আবেদন করবেন? 

সাধারনত দুই মাধ্যমে আবেদন করতে পারবে।  Online ও Offline এই দুই মাধ্যমে আবেদন করতে পারবেন। কিন্তু অফলাইনের থেকে অনলাইনে আবেদন করলে ব্যাঙ্কের কাছে তাড়াতাড়ি গ্রহণ যোগ্য।

অনলাইনের মাধ্যমে আবেদন পদ্ধতি :

 অনলাইনে আবেদন করতে বন্ধন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে ( Bandhan Bank Career) , তারপর Upload Resume অপশনে ক্লিক করে আবেদন করতে পারবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন ফর্ম খুলে যাবে।

 আবেদন করতে জরুরি নথিপত্র

প্রার্থীকে প্রথমে Resume বানাতে হবে সঙ্গে নিজের সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে । Resume-এ আধার কার্ড,ভোটার কার্ড,এডমিট কার্ড, সমস্ত যোগ্যতার মার্কসিট সহ অভিজ্ঞতা থাকলে সব কিছু উল্লেখ করতে হবে। মনে রাখবেন Resume দেখে নিয়োগ করা হবে তাই আপনার যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে উল্লেখ করতে ভুলবেন না।

Bandhan Bank এ নিয়োগ প্রক্রিয়া ?

যে সকল প্রার্থী Resume আপলোড করবে সেই সকল প্রার্থীদের আবেদন করার কিছুদিনের মধ্যে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়ে থাকে এবং Resume এর ভিত্তিতে প্রার্থীর উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিই-এ পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

এটা কোনো অফিসিয়াল নোটিশ থেকে নয়, ওয়েবসাইট এ থেকে পাওয়া তথ্য মাত্র :

Official website : Click Here

Online Apply Link :  Click Here

Telegram Channel Link : Click Here

Leave a Comment