Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাশে বন্ধন ব্যাংকে 5646 শূন্যপদে নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -Bandhan Bank Recruitment

বিগত কয়েক বছর যাবত আর্থিক দৈন দশার কবলে গোটা পৃথিবী । অর্থনৈতিক মন্দার আঁচ এসে পড়েছে কাজের বাজারেও । এই অবস্থায় যে কোনও নিয়োগের খবরই যে চাকরি প্রার্থীদের কাছে বেশ খুশির খবর টা বলাই বাহুল্য । চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর। এবার  কর্মী (RECRUIT))নিয়োগ হতে চলছে ভারত সরকারের অর্থ মন্ত্রকের অধীনে থাকা(FINANCE MINISTRY) বন্ধন ব্যাঙ্কে।  সম্প্রতি এই মর্মে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বন্ধন (BANDHAN BANK) ব্যাঙ্কের মুখ্য আঞ্চলিক শাখার তরফ থেকে। প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন দেশের যে  কোনও প্রান্তের কর্ম প্রার্থীরা। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের চাকরি (BANK JOB) করতে হবে সংশ্লিষ্ট ব্যাঙ্কের পশ্চিমবঙ্গের একাধিক শাখায় । 

এই মুহূর্তে দেশের 34 টি রাজ্যে এবং দুটি কেন্দ্র শাসিত অঞ্চলেই শাখা রয়েছে বন্ধন(BANDHAN BANK) ব্যাঙ্কের। এক্ষেত্রে 5639 টি শাখায় বর্তমানে বন্ধন ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা প্রায় 2 কোটি 63 লক্ষ। গ্রাহক পরিষেবার ক্ষেত্রে আরও তরান্বিত পরিষেবা চালু করতে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানানো হয়েছে বন্ধন ব্যাঙ্ক মারফৎ। তবে দেশের একাধিক রাজ্যে শাখা অফিস থাকলেও এ রাজ্যের মাটিতেই রয়েছে বন্ধন ব্যাঙ্কের প্রধান ও মুখ্য কার্যালয়। এবার তাহলে জেনে নেওয়া যাক আবেদন সহ প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় খুঁটিনাটি তথ্য। 

নিচে শূন্যপদ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হল-

এ ক্ষেত্রে বেশ কয়েকটি পদে কর্মী নিয়োগ হতে চলেছে । প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে যে যে পদ গুলিতে শূন্যপদ পূরণের কথা বলা হয়েছে সেগুলি হল 

১) রিলেশনশিপ ম্যানেজার (RELATIONSHIP MANAGER)

২) কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ (CUSTOMER SERVICE EXECUTIVE)

৩) লোন রিকভারি (LOAN RECOVERY)

৪) ক্রেডিট কার্ড ও ফোন ব্যাঙ্কিং (CREDIT CARD & PHONE BANKING)

৫) অফিস বয় (OFFICE BOY)

৬) ক্লার্ক (CLERK)

৭) সিকিউরিটি অফিসার (SECURITY OFFICER)

৮) সুইপার/ পিওন (SWEEPER/PEON)

৯) পি ও (P.O.) 

এ ছাড়াও আরও বেশ কয়েকটি পদে শূন্য পদ পূরণের ক্ষেত্রে আবেদন পত্র চাওয়া হয়েছে । 

শূন্যপদ– উল্লেখিত যাবতীয় পদের ক্ষেত্রে মোট শূন্য পদের সংখ্যা 5646 টি । 

শিক্ষাগত যোগ্যতা – 

উল্লেখিত পদ গুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক- উচ্চ মাধ্যমিক বা সমতুল পাশ হতে হবে । পাশাপাশি উচ্চতর শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও আবেদন করতে পারবেন । 

বয়স সীমা – 

সংশ্লিষ্ট যাবতীয় পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে । 

মাসিক বেতন – 

উল্লেখিত পদ গুলির ক্ষেত্রে মাসিক বেতন যথেষ্ট । নুন্যতম 27,000 থেকে সর্বোচ্চ 57,000 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে  । এছাড়াও নিযুক্ত হওয়া কর্মীদের ব্যাঙ্কিং সেক্টরের যাবতীয় সুবিধা দেওয়া হবে । এছাড়াও প্রতিমাসে চারটি রবিবারের পাশাপাশি মাসের দুটি শনিবার সম্পূর্ণ ছুটি পাবেন নিযুক্ত কর্মীরা ।  

এবার আসা যাক আবেদন পদ্ধতি সম্পর্কে— 

সংশ্লিষ্ট  চাকরির ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে অনলাইনেই আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদনকারীকে বন্ধন ব্যাঙ্কের ওয়েব সাইটে গিয়ে প্রথমে আবেদন পত্র ডাউন লোড করতে হবে। তারপর ওই আবেদন পত্রে আবেদনকারী প্রার্থীকে তার নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করে আবেদন পত্র টি সাবমিট করতে হবে । 

নিয়োগ পদ্ধতি –

নিয়োগের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না । শুধুমাত্র আবেদনকারী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা , পারসোনালিটি টেস্টের মাধ্যমে চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হবে । 

সংশ্লিষ্ট দফতরে আবেদন পত্র পাঠানোর সময় যে ডকুমেন্টস বা নথি গুলি সঙ্গে রাখতে হবে সেগুলি হল—

১. ভোটার ও আঁধার কার্ড 

২. নিজের বাসস্থানের বা ঠিকানার প্রমান পত্র 

৩. প্রার্থীর বয়সের প্রমানপত্র 

৪. শিক্ষাগত যোগ্যতা এবং প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতার প্রমান পত্র 

৫. প্রার্থীর জাতিগত সংশাপত্রের প্রমান, ইত্যাদি ।

প্রকাশিত বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশ অনুযায়ী আগামী মে মাসের ৩ তারিখ অর্থাৎ ইংরাজি 03/05/2023 -র মধ্যে আবেদন করতে হবে । 

আরও বিস্তারিত জানতে ক্লিক করুন (http://bandhanbank.com

বেকার কর্ম প্রার্থীদের চাকরির খবর এবং সরকারি বিভিন্ন জনমুখি প্রকল্প সম্পর্কে অবগত করাই আমাদের একমাত্র লক্ষ্য। চট জলদি চাকরির খবরের আপডেট পেতে সর্বদা- সর্বত্র চোখ রাখুন Bongodhara.com – এ 

অফিসিয়াল ওয়েবসাইট : ক্লিক করুন 

Telegram Channel Link : Click Here

TAG- JOB NEWS# GOVT JOB# RECRUITMENT# BANK JOB #BANDHAN BANK

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment