Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাশে ফের রেলে 3600 শূন্যপদে কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -Railway Job Recruitment

 রেলে ফের হাজার হাজার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদন গ্রহণ শুরু হয়েছে বেশ কয়েকদিন আগে থেকে। যদি আপনার শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ হয়ে থাকে এবং ছেলে মেয়ে উভয় প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন। দেশের তথা রাজ্যের যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে আগ্রহী ও যোগ্য প্রার্থীদের নিচে শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইল। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Railway Job Recruitment 

 

পদ সংখ্যা : এক্ষেত্রে ভারতীয় রেলের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী উল্লেখ করা হয় যে, এক্ষেত্রে 3600 শূন্যপদে নিয়োগ করা হবে।

আবেদনের তারিখ সমূহ : রেলের সংশ্লিষ্ট নিয়োগের আবেদন গ্রহণ শুরু হয়েছে 27 জুন থেকে এবং আবেদন গ্রহণ চলবে 26 জুলাই পর্যন্ত।

বয়সসীমা : এক্ষেত্রে বয়সসীমা হতে হবে 15-24 বছরের মধ্যে কিন্তু ওবিসিরা 27 বছর এবং এসসি ও এসটি এবং পিডবলুডিরা 30 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে নিয়োগ করা হবে প্রার্থীর প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে। প্রথমে মেরিট লিস্ট তৈরি করে তারপর তার ভিত্তিতে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হবে।

আবেদন ফী : এক্ষেত্রে সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে 100 টাকা ধার্য করা হ’য়েছে কিন্তু অন্যান্য সংরক্ষিত ও মহিলাদের জন্য কোনো আবেদন ফী জমা করতে হবে না।

যোগ্যতা  : এক্ষেত্রে প্রার্থীকে অবশ্যই স্বীকৃত বিদ্যালয় থেকে দশন বা মাধ্যমিক পাশ করতে হবে এবং এছাড়াও প্রার্থী কমপক্ষে 50 শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। এর পাশাপাশি আইটিআই পাশ করতে হবে।

আবেদন পদ্ধতি : আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। এরজন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট (rrc-wr.com) ভিজিট করতে হবে।

এরপর হোমপেজে গিয়ে রিক্রুটমেন্ট অপশন ক্লিক করতে হবে

এরপর অনলাইন আবেদন লিঙ্ক থেকে করে আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে।

আবেদন ফর্মটি সঠিক ভাবে পূরণ করার পর, আবেদন ফী জমা করতে হবে।

সব ঠিকঠাক থাকলে আবেদন পত্রটি প্রিন্ট আউট বের করে রাখতে পারেন।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন –

Official Website : Click Here

Official Notice : Download

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment