মাধ্যমিক পাশে ফের রেলে হাজার হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Railway Job Recruitment 2023

 চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুসংবাদ। এবার ফের রেলে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যদিও এর আগেও প্রচুর শূন্যপদে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবার ফের নয়া করে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ভারতীয় রেল বিভাগ। বিজ্ঞপ্তি অনুযায়ী এক্ষেত্রে বেশ কয়েক ধরনের পদ মিলিয়ে হাজারের বেশি পদে নিয়োগ করা হবে। মহিলা ও পুরুষ উভয় এই পদে আবেদন করতে পারবেন। আবেদন করতে ইচ্ছুক প্রার্থীদের শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইল। Railway Job Recruitment

 

কীভাবে আবেদন করতে হবে : বিজ্ঞপ্তি অনুযায়ী আগ্রহী ও যোগ্য প্রার্থীদের রেলের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে সংশ্লিষ্ট রেলের অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে বা নিচের আবেদন লিঙ্ক দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবেন। তবে আগে বিস্তারিত জেনে নিবেন। প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে এরপর ফর্ম ফিলাপ শেষ হলে সংশ্লিষ্ট ফর্মটির প্রিন্ট আউট বের করতে হবে। এক্ষেত্রে আবেদন ফর্ম অফলাইন মাধ্যমে জমা করতে হবে না।

আবেদনের তারিখ সমূহ
: এক্ষেত্রে অনলাইন আবেদন শুরু হ’য়েছে 03/07/2023 থেকে এবং অনলাইন আবেদন চলবে 02/08/2023 পর্যন্ত।


আবেদন ফী
: অনলাইনে আবেদন করার পাশাপাশি আবেদন করার সময় অনলাইন আবেদন ফীও জমা করতে হবে। সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে 100 টাকা জমা করতে হবে এবং এসসি, এসটি, পিডবলুডি ও মহিলাদের জন্য কোনো আবেদন ফী জমা করতে হবে না।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে নিয়োগ শুরু করার আগে তাদের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে মেরিট লিস্ট তৈরি করা হবে। এবং সেই মেরিট লিস্ট অনুযায়ী ডকুমেন্টস ভ্যারিফিকেশন করা হবে। সব ঠিকঠাক থাকলে পরবর্তী পরীক্ষা /ইন্টারভিউ এ ডেকে নেওয়া হবে। তারিখ, স্থান ও সময় সম্পর্কে পরবর্তী আপডেট সংশ্লিষ্ট ওয়েবসাইটে দেওয়া হবে।

শূন্যপদ : এক্ষেত্রে মোট প্রায় 1104 টি শূন্যপদে বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে কর্মপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে। এছাড়াও আইটিআই পাশ থাকলে অগ্রাধিকার পাবেন।

বয়সসীমা : এক্ষেত্রে নূন্যতম বয়স হতে হবে 15 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 24 বছর। এছাড়াও ওবিসিদের জন্য 3 বছর এবং এসসি ও এসটিদের জন্য 5 বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল ওয়েবসাইট বা নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন

 

 

Official Notice : Download 

Official Website : Click Here

 

Join Telegram Channel : Click Here

 

Leave a Comment