মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গ সরকারের অধীনে প্রচুর চাকরিতে নিয়োগ, রইল বিস্তারিত

 রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য একের পর এক সুসংবাদ। রাজ্যে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই কর্মী নিয়োগ করা হবে জেলা ভিত্তিক হিসেবে। জেলার স্থায়ী বাসিন্দা হলেই আবেদন করতে পারবেন। মাধ্যমিক পাশে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। এত বড়ো সুযোগ হাতছাড়া না করে শেষ অবধি পড়বেন, আরও বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হল। WB Health Staff Recruitment  

পদের নাম : হেল্থ ওয়ার্কার

শিক্ষাগত যোগ্যতা : আবেদনকারী প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। তবে উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবে । 

 বয়সসীমা : আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম 30 বছর এবং সর্বোচ্চ 40 বছর কিন্তু এসসি, এসটি ও ওবিসি দের জন্য বয়সের ছাড় রয়েছে। তারা 22 বছর বয়সের হলেও এখানে করতে পারবেন। 

আবেদন প্রক্রিয়া  :

যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক হবে তাদের অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন ফর্ম ডাউনলোড করে পরে A4 পেপারে প্রিন্ট আউট বের করে যথা নির্দেশ অনুযায়ী পূরণ করতে হবে। 

আবেদন পত্রের সঙ্গে জমা করতে নথিপত্র সমূহ   :

1. মাধ্যমিক অ্যাডমিট বা জন্ম তারিখ প্রমাণ পত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. পরিচয় পত্র 

5. জাতিগত সংশয় পত্র 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 


আবেদন জমা করার শেষ তারিখ : আবেদন গ্রহণ শুরু 28-04-23 থেকে এবং আবেদন গ্রহণ চলবে 19-05-23 পর্যন্ত। সকাল 11 টা থেকে বিকেল 5 টের মধ্যে আবেদন পত্র জমা করতে পারবেন কিন্তু ছুটির দিন আবেদন পত্র জমা নেওয়া হবে না। 

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে কোনো লিখিত পরীক্ষা নেওয়া হয় না। প্রথমে মাধ্যমিক নম্বরের উপর নির্ভর করে মেরিট লিস্ট তৈরি করা হবে তারপর সেই নম্বরের উপর ভিত্তি করে ইন্টারভিউ নেওয়া হবে। 

অন্যান্য যোগ্যতা :

প্রার্থীকে অবশ্যই মহিলা হতে হবে এবং বিবাহিত/ বিবাহবিচ্ছেদ কিংবা বিধবা হতে হবে।

অবশ্যই সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন। 

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড

Telegram Channel Link : Click Here

Leave a Comment