মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে প্রচুর চাকরির সুযোগ, রইল বিস্তারিত -Government Of West Bengal Job

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য দারুণ সুসংবাদ। রাজ্যে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, পশ্চিমবঙ্গের সকল বেকার যুবক যুবতীরা আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে এই পদে আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী রাজ্যে কর্মী নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিতে শূন্যপদ ও আবেদন পদ্ধতি সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Government Of West Bengal Job


এক্ষেত্রে কী কী পদে নিয়োগ করা হবে
:
1. লাইটিং অ্যাসিস্টেন্ট
2. এডিটর
3. গ্রাফিকস ডিজাইনার
4. বিউটিশিয়ান / হেয়ার ড্রেশার
5. রিসোর্স পারশন ( এক্ষেত্রে বিভিন্ন পদ রয়েছে)
6. ভিডিও অ্যাসিস্টেন্ট
7. সেট অ্যাসিস্টেন্ট

শিক্ষাগত যোগ্যতা
: এক্ষেত্রে বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন হতে হবে। তাই এক্ষেত্রে মাধ্যমিক পাশ / উচ্চ মাধ্যমিক পাশ / গ্রেজুয়েট পাশ – এদের মধ্যে যে কোনো একটি যোগ্যতা থাকলে চাকরির সুযোগ পাবেন। এছাড়াও যদি কাজের অভিজ্ঞতা থাকে তাহলে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা : এক্ষেত্রে বয়স হতে হবে নূন্যতম 21 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে। কয়েক পদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স হতে হবে 35 বছর।

আবেদন পদ্ধতি : এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে পারবেন অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বা অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে সরাসরি ডাউনলোড করে প্রিন্ট আউট বের করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে তিনটি প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে। স্কিল টেস্ট / লিখিত টেস্ট / ইন্টারভিউ এর মাধ্যমে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ কিংবা আবেদন পত্র ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন।

 

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড  

Telegram Channel Link : Click Here

Leave a Comment