Govtjob360

Search
Close this search box.

মাধ্যমিক পাশে পরীক্ষা ছাড়াই 41 হাজার শূন্যপদে নিয়োগ চলছে, আবেদন করলেই চাকরি -Post Office Job

 পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের বেকার যুবক যুবতীদের জন্য ফের বিরাট সুখবর। শুধু মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে এবার নিজের এলাকায় চাকরি করার বিরাট সুযোগ দিচ্ছে সরকার। কয়েকদিন আগে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট দপ্তর। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়েছে, গোটা দেশের যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে। শুধু মাধ্যমিক পাশ করলে আবেদন করতে পারবে এছাড়া অন্য কোনো উচ্চ যোগ্যতা না থাকলেও আবেদন করতে পারবে। সবমিলিয়ে চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুখবর। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে হলে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। 

শূন্যপদের নাম : পোস্ট অফিসে ব্রাঞ্চ পোস্ট মাস্টার, পোস্টমেন, সহ অন্যান্য পদে নিয়োগ করা হবে। 

শূন্যপদ : মোট প্রায় 41 হাজার শূন্যপদে নিয়োগ করা হবে যেখানে পশ্চিমবঙ্গে কয়েক হাজার পদে নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদ গুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। 

এছাড়াও কমপক্ষে 3 বা 6 মাসের কম্পিউটার প্রশিক্ষণ যোগ্যতা থাকলে আবেদন করতে পারবে। 

প্রার্থীকে অবশ্যই পশ্চিমবঙ্গ বা অন্য রাজ্যের বাসিন্দা হতে হবে যেখানে সে আবেদন করবে। 

কীভাবে আবেদন করবেন : আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। অনলাইন আবেদন করতে সর্বপ্রথম ভারতীয় পোস্ট অফিস বা ইন্ডিয়া পোস্ট এর অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে এবং তারপর আবেদন লিঙ্কে ক্লিক করে প্রথমে রেজিষ্ট্রেশন ও পরে লগইন করে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করতে হবে। 

আবেদন করার সময় কয়েকটি ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। যেমন -পাসপোর্ট সাইজের ছবি, মাধ্যমিক এডমিট ও মার্কশিট বা সার্টিফিকেট, কম্পিউটার সার্টিফিকেট ও অন্যান্য। 

ডকুমেন্টস কী কী লাগবে :

1. মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. মাধ্যমিক মার্কশিট বা সার্টিফিকেট 

5. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

6. অন্যান্য ডকুমেন্টস ( যদি থাকে) 

7. আবেদন ফী জমা করার মাধ্যম ( UPI,Card, Net Banking etc) 

আবেদন ফী : সাধারন ও ওবিসিদের জন্য আবেদন ফী হিসেবে 100 টাকা আবেদন ফী জমা করতে হবে এবং মহিলা ও অন্যান্য রিজার্ভ গোষ্ঠির জন্য কোনো আবেদন ফী জমা করতে হবে না। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন –

Official Notice : Download 


Official Website : Click Here

Telegram Channel Link : Click Here



পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য ফের অসাধারণ সুখবর। রাজ্যের Bandhan Bank এ সরাসরি প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। Bandhan Bank কর্তৃক কোনো অফিসিয়াল নোটিশ ছাড়াই অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহন শুরু হয়েছে। অনলাইন বা অফলাইন উভয় মাধ্যমে আবেদন করতে পারবে এবং শূন্যপদ অনুযায়ী নিজের নিকটবর্তী Bandhan Bank অফিসে কিংবা পার্শ্ববর্তী জেলার অফিসে কিংবা বাড়ি থেকে 20 কিমির মধ্যে এই চাকরির কর্মস্থল চিন্তিত করা হয় যাতে করে যাতায়াতের সুবিধা হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ যোগ্যতা যে কোনো থাকলে যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে নিয়োগ করা হবে। যে সমস্ত প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা শেষ অবধি পড়বেন।

Bandhan Bank এ যে যে পদে নিয়োগ করা হয় : 
১/- কৃষি ব্যবসা
২/-বিশ্লেষণ/BIU/কর্পোরেট কৌশল
৩/-নিরীক্ষা
৪/-ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা
৫/-শাখা ব্যাংকিং
৬/- সম্মতি
৭/- কর্পোরেট বেতন
৮/-কর্পোরেট সেবা
৯/-ডিজিটাল ব্যাংকিং
১০/-অর্থ ও হিসাব
১১/-হাউজিং ফাইন্যান্স
১২/- মানব সম্পদ
১৩/-আইটি
১৪/-আইনি/ভিজিল্যান্স
১৫/- মার্কেটিং
১৬/-মাইক্রো ব্যাংকিং
১৭/- অন্যান্য
১৮/- খুচরা সম্পদ
১৯/- ঝুঁকি
২০/- এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং
২১/-ট্রেড ফাইন্যান্স
২২/- কোষাগার
২৩/-পাইকারী ব্যাংকিং

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা  :Bandhan Bank এ বিভিন্ন শূন্যপদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন হতে পারে তবে মাধ্যমিক থেকে আরও উচ্চ যোগ্যতা থাকলে, যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে। 

সাধারণত ব্যাঙ্ক কর্তৃক কী কী কাজে নিযুক্ত করা হয়? 
বন্ধন ব্যাঙ্কে দুইধরনের কাজ রয়েছে, অফিসের বাইরে ফিল্ডের কাজ  এবং অফিসের ভিতরে । ফিল্ডে গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে এবং অফিসের ভিতরে এ ক্ষেত্রে ব্যাঙ্কে বসে ব্যাঙ্ক সম্বন্ধীয় নানা কাজ করতে হবে ।

 কীভাবে আবেদন করবেন  : 
অনলাইনে আবেদন করতে আপনাকে Bandhan Bank এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে করতে হবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন সাইট খুলে যাবে।

  আবেদন করতে গেলে কী কী ডকুমেন্টস প্রয়োজন?

 প্রথমে Bio-data /Resume বানাতে হবে এবং সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে । Resume এর মধ্যে আপনার সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে। আপনার নাম ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতি, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ, নিজের বৈধ ইমেইল ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।


যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন করবে তাদের কীভাবে নিয়োগ করা হবে? 

সাধারণত অনলাইন আবেদনের করার কিছুদিনের মধ্যে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে তবে যোগাযোগ করার সময় অবশ্যই যাচাই করে দেখবেন অর্থাৎ ব্যাঙ্ক কর্তৃক নিয়োগের জন্য টাকা চাওয়া হয়না এবং বায়োডাটার ভিত্তিতে আপনার উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিইয়ে পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

যে সমস্ত চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে চান?  অথবা অনলাইনে আবেদন করতে ইচ্ছুক, তারা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখেনিবেন।

Official Website : Click Here

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment