মাধ্যমিক পাশে জেলায় জেলায় স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, রইল বিস্তারিত -WB Health Recruitment

 পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের অধীনে ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, শুধু মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে এই পদে আবেদন করতে পারবে। কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। সবমিলিয়ে পশ্চিমবঙ্গ সরকারের অধিনে মাসিক সাম্মানিক সমেত সরকারি চাকরি বিরাট সুযোগ আপনার হাতে। এক্ষেত্রে চাকরিতে নিযুক্ত হলে আপনার নিকটবর্তী স্বাস্থ্য বিভাগে পোস্টিং দেওয়া হবে। যে সকল চাকরি প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে চাই তারা নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB Health Recruitment ।

কীভাবে আবেদন করবেন?
যে সকল চাকরি প্রার্থী বিভিন্ন SDO অফিসের স্বাস্থ্য বিভাগে চাকরি করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফলাইন আবেদন পত্র সরাসরি SDO অফিসে জমা করতে পারবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড লিঙ্ক নিচে দেওয়া হবে অথবা অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে সরাসরি ডাউনলোড করতে পারবে।

শিক্ষাগত যোগ্যতা :  রাজ্য স্বাস্থ্য দফতরের অধীনে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্য কর্মী নিয়োগের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শুধু মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকলেই হবে। এছাড়াও উচ্চ যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবে কিন্তু মাধ্যমিকের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

আবেদনের তারিখ সমূহ : 30-03-23 থেকে 14-04/23 পর্যন্ত আবেদন জমা করতে পারবে। ছুটির দিন বাদে বাকি সব দিনে সন্ধ্যা 5 টার মধ্যে ।

শূন্যপদের নাম : স্বাস্থ্য কর্মী ( Health Workers) 

শূন্যপদ : SDO অফিস অনুযায়ী শূন্যপদ ভাগ করা রয়েছে। নিচে আলাদা আলাদা SDO অফিসে প্রকাশিত নোটিশ ডাউনলোড লিঙ্ক দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে অফিসিয়াল নোটিশ দেখেনিবেন। তারপর নিজস্ব বিডিও অফিসের প্রকাশিত নোটিশ অনুযায়ী শূন্যপদ দেখেনিবেন।

বয়সসীমা:আবেদনকারীর সাধারণত বয়স হতে হবে নূন্যতম 30 বছর এবং সর্বোচ্চ 40 বছরের মধ্যে। এছাড়াও ওবিসি, এসসি, এসটি ও PH সংরক্ষিত মহিলারা 22 বছর হলে আবেদন করতে পারবে।

নিয়োগ প্রক্রিয়া : কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

অফলাইন আবেদন পত্রের সঙ্গে কী কী ডকুমেন্টস এর জেরক্স কপি জমা করবেন : 
1.বয়সের প্রমাণ/ মাধ্যমিক এডমিট কার্ড
2.শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস (মাধ্যমিক মার্কশিট ও সার্টিফিকেট)
3.কাস্ট সার্টিফিকেট(যদি থাকে)
4.বাসিন্দা প্রমান ( ভোটার কার্ড/আধার কার্ড)
5.রিসেন্ট পাসপোর্ট সাইজের ছবি (রঙ্গিন)
6.আধার / ভোটার কার্ড/প্যান/পাসপোর্ট (যে কোনো একটি)
7.বিবাহিত /বিবাহ বিচ্ছেদ /বিধবা প্রমাণ ( সরকারি)
8.অন্যান্য (যদি থাকে)
9.5 টাকার পোস্টাল স্ট্যাম্প
10. 25×13 অনুযায়ী খামে ভরে খামের উপর পোস্টাল

আরও কী কী যোগ্যতা লাগবে :
কেন্দ্রে স্বাস্থ্য কর্মী নিয়োগ করা হবে, তাই এই পদের ক্ষেত্রে শুধু মহিলারাই আবেদন করতে পারবে এবং অবশ্যই তাদের হতে হবে বিবাহিত/বিবাহবিচ্ছেদ/ বিধবা। 

প্রার্থীদের সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা বা সংশ্লিষ্ট সাব সেন্টারের স্থায়ী বাসিন্দা হলে আবেদন করতে পারবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে কিংবা আবেদন পত্র ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন।

Official Notice : Download 

BDO Office Vacancy Notice : Click Here

Application Fom : Download 

Leave a Comment