মাধ্যমিক পাশে গ্রাম পঞ্চায়েত গুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, রইল বিস্তারিত – WB Govt Job Reqruitment

 আপনার শিক্ষাগত যোগ্যতা কী মাধ্যমিক পাশ? তাহলে আপনার জন্য রয়েছে পশ্চিমবঙ্গ সরকারের অধিনে চাকরি করার বিরাট সুযোগ। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে এই পদে আবেদন করতে পারবেন তবে কেবল নিজের গ্রাম পঞ্চায়েতের অধীনে আবেদন করতে পারবেন। নিজের গ্রাম পঞ্চায়েতের অধীনে চাকরি দেওয়া হবে। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়ার অনুরোধ রইল। WB Govt Gram Panchayet Reqruitment 

কীভাবে আবেদন করবেন

যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইন মুডে আবেদন ফর্ম জমা করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা অফিসিয়াল নোটিশ থেকে আবেদন ফর্ম ডাউনলোড করতে হবে তারপর আবেদন ফর্মটি প্রিন্ট আউট বের করে নির্দেশ মতো পূরণ করতে হবে। এরপর জরুরি ডকুমেন্টস এর জেরক্স কপি জমা করতে হবে। 

কী নথিপত্র লাগবে :

1. মাধ্যমিক অ্যাডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. জাতিগত সংশয় পত্র 

5. বাসিন্দা প্রমান 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 

নিয়োগ প্রক্রিয়া : কোনো লিখিত পরীক্ষা ছাড়াই ডকুমেন্টস ভ্যারিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা : এক্ষেত্রে আবেদন করতে শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। 

বয়সসীমা : প্রার্থীর বয়স হতে হবে 30 বছর থেকে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিত গোষ্ঠির প্রার্থীদের বয়স 22 হলে আবেদন করতে পারবে। 

নিয়োগের স্থান : রাজ্যে গ্রাম পঞ্চায়েত গুলিতে নিয়োগ করা হবে। তবে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে অবশ্যই সংশ্লিষ্ট গ্রাম পঞ্চায়েতের নাম দেখে নিতে হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে বা আবেদন ফর্ম ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন :

Official Notice : Download 

Telegram Channel Link : Click Here

Leave a Comment