Govtjob360

Search
Close this search box.

ব্লকে ব্লকে দুয়ারে সরকার প্রকল্পে DEO কাজের সুযোগ, এক্ষুনি বিস্তারিত পড়ুন

 বাংলার বেকার যুবক যুবতীদের জন্য ফের নতুন সুসংবাদ। রাজ্যের ব্লকে ব্লকে প্রচুর ডাটা এন্ট্রির কাজের জন্য প্রচুর ছেলে মেয়েকে দৈনিক মজুরি হিসাবে কাজের সুযোগ দিচ্ছে রাজ্যের ব্লক অফিস ডাটা এন্ট্রির অধীকর্তাগন। বাংলার বেকার যুবক যুবতীদের সরাসরি কাজের সুযোগ দিচ্ছে সঙ্গে মোটা অঙ্কের দৈনিক মজুরি আয় করার সুযোগ দেওয়া হচ্ছে। বেকার যুবক যুবতীদের জন্য এতো বড়ো সুখবর এর আগে দেখা যায়নি। যে সমস্ত  বেকার যুবক যুবতী এই কাজ করতে ইচ্ছুক তারা শেষ অবধি পড়বেন আরও বিস্তারিত জানতে। 

সাধারণত কী কাজের জন্য নিযুক্ত করা হবে:

এক্ষেত্রে ডাটা এন্ট্রির (DEO) কাজে নিযুক্ত করা হবে। বর্তমানে রাজ্য সরকারের উদ্যোগে রাজ্যের বিভিন্ন জেলার সমস্ত ব্লকে বিভিন্ন দিনে প্রতিনিয়ত চলছে ‘দুয়ারে সরকার’। এবারের দুয়ারে সরকার ক্যাম্প গুলি অনুষ্ঠিত হতে চলেছে আগামী নভেম্বর মাস থেকে। আর এই দুয়ারে সরকার প্রকল্পে প্রতিনিয়ত নানা কাজে প্রচুর ছেলে মেয়েকে ডাটা এন্ট্রির কাজে প্রয়োজন হচ্ছে।বর্তমান রাজ্য সরকার এখন বারে বারে দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত করবে এবং তার ভিত্তিতে কাজও চলতে থাকবে।  ডাটা এন্ট্রি কাজের জন্য প্রত্যেক ব্লকের তরফে ইতিমধ্যে প্রচুর ছেলে মেয়েকে কাজের সুযোগ দিয়েছে ব্লকের সংশ্লিষ্ট আধিকারিক। সঙ্গে দিচ্ছে মোটা অঙ্কের দৈনিক মজুরি। সবমিলিয়ে নিজের ব্লকের মধ্যে সমস্ত গ্রাম পঞ্চায়েতে বা ব্লক অফিসে সরাসরি ডাটা এন্ট্রির কাজ করার বিরাট সুযোগ থাকছে আপনার হাতে। 

সাধারনত কী কাজ ও তার সাম্মানিক পরিমাণ কত হবে? 

যে সমস্ত ছেলে মেয়েরা এই পদে কাজ করতে ইচ্ছুক তাদের দৈনিক মজুরি হিসাবে সম্ভবত প্রায় ৫০০ টাকা (গত বারের হিসাব অনুযায়ী)  দেওয়া হবে (এর কম বেশি হতে পারে, আগ্রহীরা নিজের ব্লক অফিসে যোগাযোগ করবেন)।মোট হিসাব করে দেখা যায় মাসে প্রায় ১৫ হাজার টাকা আয় করার বিরাট সুযোগ তবে এটা কোনো বেতন না যদি পুরো মাস কাজ চলে তাহলে এই টাকা পেতে পারেন । দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে নানা রকম প্রকল্পের ডাটা এন্ট্রির কাজ করতে হবে ও ক্যাম্প রেজিষ্ট্রেশন করতে হবে । নিজের ব্লক অফিসে গিয়ে যোগাযোগ করে আরও বিস্তারিত জানতে পারবেন। 

সাধারনত প্রার্থীদের দুয়ারে সরকার ক্যাম্পে কী কাজ করতে হবে? 

এই সমস্ত ছেলেমেয়েদের সাধারণত দুয়ারে সরকারে বিভিন্ন প্রকল্পের কাজ সহ দুয়ারে সরকার ক্যাম্প রেজিষ্ট্রেশন নম্বর বানানোর কাজ করতে হতে পারে তবে । এছাড়াও দুয়ারে সরকার স্থগিত থাকলে ব্লক অফিসে ডাটা এন্ট্রির কাজ দেওয়া হতে পারে । দুয়ারে সরকার ক্যাম্পে স্বাস্থ্য সাথী, লক্ষী ভান্ডার ও আরও বহু জনমুখি প্রকল্পের ফর্ম গুলি রেজিষ্ট্রেশন করতে হবে। প্রথমত ক্যাম্পে রেজিষ্ট্রেশন এর কাজ দেওয়া হবে এবং পরে ব্লক অফিসে ফর্ম পূরনের ডাটা এন্ট্রি কাজ দেওয়া হবে। 

কাজের জন্য ছেলে মেয়েদের যোগ্যতা কী?

কোনো উচ্চ শিক্ষার যোগ্যতা লাগবেনা শুধু কম্পিউটার টাইপিং জ্ঞান বা ডাটা এন্ট্রি কিংবা ইন্টারনেট সম্পর্কীয় কাজ জানলেই আপনাদের এই সুযোগ দেওয়া হতে পারে। এছাড়াও টাইপিং সম্পর্কে সাধারণ জ্ঞান ও সচ্ছ বানান লেখার জ্ঞান থাকলে সুযোগ পেতে পারেন। এই কাজের জন্য আপনার Laptop থাকা জরুরি। 

এই কাজ করতে আপনাকে কীভাবে যোগাযোগ করতে হবে? 

কোনো আবেদন জমা করতে হবে না। সরাসরি ব্লক অফিসে গিয়ে ডাটা এন্ট্রির কাজের আধিকারিকের সঙ্গে বা যার এইরকম কাজে যুক্ত তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। যদি তাদের প্রয়োজন পরে এবং আপনি যদি ডাটা এন্ট্রির কাজের উপযুক্ত হয়ে থাকেন, তাহলে আপনাকে কাজের সম্মন্ধে বিস্তারিত জানিয়ে দেওয়া হতে পারে এবং এমনকি কী কাজ করতে হবে তার সম্পর্কেও বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। আরও বিস্তারিত জানতে নিজের ব্লক অফিসে গিয়ে যোগাযোগ করুন। 

এই কাজে সুযোগ পেতে আপনার নিজস্ব ব্লক অফিসের ডাটা এন্ট্রির আধিকারিকের সঙ্গে যোগাযোগ করে জেনেনিবেন। 

গুরুত্বপূর্ণ ঘোষণা : এই নিয়োগ রাজ্য সরকারের কোনো সরকারি চাকরি না অথবা অফিসিয়াল নোটিশ প্রকাশ করে জানানো হয়না শুধু প্রয়োজন অনুযায়ী নিয়োগ করা হবে। তাই আগে যোগাযোগ করে দেখেনিবেন। 

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment