ব্যাংকে 3518 জন ক্লার্ক পদে নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি আবেদন করুন -Bank Clerk Job

 ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক?  তাহলে আপনার জন্য রয়েছে বিরাট সুযোগ। এবার হাজার হাজার শূন্যপদে ব্যাংকে কর্মী নিয়োগের আবেদন গ্রহণ শুরু। জানা গিয়েছে, দেশের সনামধন্য ব্যাংক গুলিতে সংশ্লিষ্ট নিয়োগ সম্পন্ন করা হবে। দেশের তথা রাজ্যের যে কোনো প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে উভয় প্রার্থী আবেদনের যোগ্য। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। Bank Clerk Recruitment 

 

পদের নাম : ক্লার্ক পদে নিয়োগ করা হবে

শূন্যপদ : এক্ষেত্রে মোট 3518 টি শূন্যপদে নিয়োগ করা হবে

বয়সসীমা : এক্ষেত্রে বয়সসীমা হতে হবে নূন্যতম 20 বছর এবং সর্বোচ্চ 28 বছরের মধ্যে। বয়স গননা করা হবে 1 জুলাই 2023 অনুযায়ী। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা : যে কোনো শাখায় গ্রেজুয়েট পাশ করতে হবে বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে এর পাশাপাশি কম্পিউটার নলেজ থাকতে হবে।

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইন আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে।

আবেদন ফী : এক্ষেত্রে আবেদন ফী হিসেবে 850 টাকা জমা করতে হবে এবং সংরক্ষিতদের জন্য 175 টাকার আবেদন ফী জমা করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে দুটি পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা ও পরে মেইন পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।

পরীক্ষা কেন্দ্র : এক্ষেত্রে পশ্চিমবঙ্গের কলকাতা, হুগলি, আসানসোল ও দূর্গাপুর প্রভৃতি।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে :

Official Notice : Download  

Join Telegram Channel : Click Here

Leave a Comment