Govtjob360

Search
Close this search box.

বন্ধন ব্যাংকে 10 হাজার শূন্যপদে নিয়োগ হচ্ছে, এক্ষুনি জমা করুন বায়োডাটা -Bandhan Bank Recruitment

 আপনি কী পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা? এখনো চাকরি খুজছেন? তাহলে আপনার জন্য বিরাট সুসংবাদ নিয়ে উপস্থিত হয়েছি। রাজ্যের  বেকারদের জন্য ফের প্রচুর নিয়োগ চলছে। রাজ্যের জেলায় জেলায় বন্ধন ব্যাংকে প্রচুর শূন্যপদে নিয়োগ চলছে। যদি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং আপনার শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক কিংবা গ্রাজুয়েট অথবা উচ্চ যোগ্যতা থাকে তাহলে এই চাকরির সুযোগ মিস করবেন না। ছেলে ও মেয়ে উভয় প্রার্থী এই পদ গুলিতে আবেদন করতে পারবে। এখানে কয়েক ধরনের পদ রয়েছে যা বিভিন্ন যোগ্যতা অনুযায়ী আবেদন করা যাবে। তবে যে সকল চাকরি প্রার্থীদের দীর্ঘদিনের সপ্ন ব্যাংকে চাকরি করা সেই সকল চাকরি প্রার্থীদের জন্য এটি একটি বিরাট সুযোগ। নিজের জেলায় বন্ধন ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক প্রার্থীরা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। WB Bandhan Bank Recruitment 2023

Bandhan Bank এ যে যে কাজে নিয়োগ করা হয় : এক্ষেত্রে বহু ধরনের পদ রয়েছে। তার মধ্যে হলো আউটডোর ও ইনডোর কাজের জন্য কর্মী নিয়োগ করা হচ্ছে ।

শূন্যপদ : জানা গিয়েছে মোট প্রায় 10 হাজার শূন্যপদ রয়েছে। তবে যাচাই করে দেখা হয়নি।

প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা  :Bandhan Bank এ বিভিন্ন শূন্যপদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন হতে পারে তবে মাধ্যমিক পাশ থেকে উচ্চ যোগ্যতা থাকলে, যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে। আপনার শিক্ষাগত যোগ্যতার উপর ভিত্তি করবে আপনি কোন পদের জন্য যোগ্য হবেন।

বয়সসীমা : যে সকল চাকরি প্রার্থী বন্ধন ব্যাংকে বিভিন্ন শূন্যপদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে অন্যান্য চাকরির মতো সমান নিয়ম অনুসরন করবে।

কাজ কী :
বন্ধন ব্যাংকে মোটামুটি দুইধরনের কাজ রয়েছে, বন্ধন ব্যাংক অফিসের বাইরে ফিল্ডের কাজ  এবং অফিসের ভিতরের কাজ । ফিল্ডে গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে বা লোনের দেওনা পাওনার হিসাব করতে হবে এবং অফিসের ভিতরের কাজের ক্ষেত্রে ব্যাংকে বসে ব্যাংকিং সম্বন্ধীয় নানা কাজ করতে হতে পারে ।

যোগ্য ও ইচ্ছুক প্রার্থীরা কীভাবে আবেদন করবেন  :
যদি আবেদন দুটি মাধ্যমে করতে পারেন তবে অনলাইনে আবেদন অতি সহজ ও গ্রহণ যোগ্য। অনলাইনে আবেদন করতে আপনাকে Bandhan Bank এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে করতে হবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন সাইট খুলে যাবে।

  আবেদন করতে গেলে কী কী ডকুমেন্টস প্রয়োজন?
 আবেদন করার পূর্বে আপনাকে নিজের সমস্ত ডিটেইলস দিয়ে Bio-data /Resume বানাতে হবে এবং সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে । Resume এর মধ্যে আপনার সমস্ত ব্যাক্তিগত ডাটা পূরণ করতে হবে।যেমন- আপনার নাম ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতি, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ, নিজের বৈধ ইমেইল ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।


যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন করবে তাদের কীভাবে নিয়োগ করা হবে?
সাধারণত অনলাইন আবেদনের করার কিছুদিনের মধ্যে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে তবে যোগাযোগ করার সময় অবশ্যই যাচাই করে দেখবেন অর্থাৎ ব্যাংক কর্তৃক নিয়োগের জন্য টাকা চাওয়া হয়না এবং বায়োডাটার ভিত্তিতে আপনার উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নিয়ে নিয়োগ করা হয়ে থাকে। ইন্টারভিইয়ে পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

যে সমস্ত চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে চান?  অথবা অনলাইনে আবেদন করতে ইচ্ছুক, তারা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখেনিবেন।

Official Notice : Download 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment