বন্ধন ব্যাংকে জেলায় জেলায় প্রচুর কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -WB Bandhan Bank Recruitment

 পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য ফের অসাধারণ সুখবর। রাজ্যের Bandhan Bank এ সরাসরি প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। Bandhan Bank কর্তৃক কোনো অফিসিয়াল নোটিশ ছাড়াই অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহন শুরু হয়েছে। অনলাইন বা অফলাইন উভয় মাধ্যমে আবেদন করতে পারবে এবং শূন্যপদ অনুযায়ী নিজের নিকটবর্তী Bandhan Bank অফিসে কিংবা পার্শ্ববর্তী জেলার অফিসে কিংবা বাড়ি থেকে 20 কিমির মধ্যে এই চাকরির কর্মস্থল চিন্তিত করা হয় যাতে করে যাতায়াতের সুবিধা হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ যোগ্যতা যে কোনো থাকলে যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে নিয়োগ করা হবে। যে সমস্ত প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা শেষ অবধি পড়বেন।

Bandhan Bank এ যে যে পদে নিয়োগ করা হয় :
১/- কৃষি ব্যবসা
২/-বিশ্লেষণ/BIU/কর্পোরেট কৌশল
৩/-নিরীক্ষা
৪/-ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা
৫/-শাখা ব্যাংকিং
৬/- সম্মতি
৭/- কর্পোরেট বেতন
৮/-কর্পোরেট সেবা
৯/-ডিজিটাল ব্যাংকিং
১০/-অর্থ ও হিসাব
১১/-হাউজিং ফাইন্যান্স
১২/- মানব সম্পদ
১৩/-আইটি
১৪/-আইনি/ভিজিল্যান্স
১৫/- মার্কেটিং
১৬/-মাইক্রো ব্যাংকিং
১৭/- অন্যান্য
১৮/- খুচরা সম্পদ
১৯/- ঝুঁকি
২০/- এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং
২১/-ট্রেড ফাইন্যান্স
২২/- কোষাগার
২৩/-পাইকারী ব্যাংকিং

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা  :Bandhan Bank এ বিভিন্ন শূন্যপদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন হতে পারে তবে মাধ্যমিক থেকে আরও উচ্চ যোগ্যতা থাকলে, যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে। 

সাধারণত ব্যাঙ্ক কর্তৃক কী কী কাজে নিযুক্ত করা হয়?
বন্ধন ব্যাঙ্কে দুইধরনের কাজ রয়েছে, অফিসের বাইরে ফিল্ডের কাজ  এবং অফিসের ভিতরে । ফিল্ডে গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে এবং অফিসের ভিতরে এ ক্ষেত্রে ব্যাঙ্কে বসে ব্যাঙ্ক সম্বন্ধীয় নানা কাজ করতে হবে ।

 কীভাবে আবেদন করবেন  :
অনলাইনে আবেদন করতে আপনাকে Bandhan Bank এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে করতে হবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন সাইট খুলে যাবে।

  আবেদন করতে গেলে কী কী ডকুমেন্টস প্রয়োজন?

 প্রথমে Bio-data /Resume বানাতে হবে এবং সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে । Resume এর মধ্যে আপনার সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে। আপনার নাম ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতি, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ, নিজের বৈধ ইমেইল ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।


যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন করবে তাদের কীভাবে নিয়োগ করা হবে?

সাধারণত অনলাইন আবেদনের করার কিছুদিনের মধ্যে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে তবে যোগাযোগ করার সময় অবশ্যই যাচাই করে দেখবেন অর্থাৎ ব্যাঙ্ক কর্তৃক নিয়োগের জন্য টাকা চাওয়া হয়না এবং বায়োডাটার ভিত্তিতে আপনার উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিইয়ে পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

যে সমস্ত চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে চান?  অথবা অনলাইনে আবেদন করতে ইচ্ছুক, তারা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখেনিবেন।

Official Website : Click Here

Telegram Channel Link : Click Here


চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড়ো সুখবর। পশ্চিমবঙ্গে জেলা ভিত্তিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে যদি সেই চাকরি প্রার্থী যোগ্য হয়। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে।  

কীভাবে আবেদন করবেন :

যে সকল প্রার্থী সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের তাদের এক্ষেত্রে কোনো আবেদন পত্র জমা করতে হবে না। সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। তাই ইন্টারভিউ-র দিন সমস্ত জরুরি ডকুমেন্টস সমেত সঠিক স্থানে উপস্থিত হতে হবে। এও জানানো হয়েছে, ইন্টারভিউ-র দিন 30 মিনিট আগে পৌছাতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া : সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। 

ইন্টারভিউ-র প্রয়োজনীয় ডকুমেন্টস :

1. বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. আধার বা ভোটার কার্ড

5. শেষ পিপিও 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 

7. অন্যান্য 

পদের নাম : এডিশনাল ইন্সপেক্টর 

যোগ্যতা : আগ্রহী প্রার্থীদের যোগ্যতা হতে হবে সরকারি চাকরি থেকে রিটায়ার্ড তবে তাদের ইন্সপেক্টর / এক্সটেনশন অফিসার /হেড ক্লার্ক প্রভৃতি রেঙ্কের হতে হবে। 

বয়সসীমা : বয়স হতে হবে 64 বছরের নিচে। 

ইন্টারভিউ-র তারিখ : নতুন বছরের (2023) 3 জানুয়ারি  ইন্টারভিউ নেওয়া হবে। সকাল 11.30 টার সময় শুরু হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী 30 মিনিট আগে পৌছাতে হবে। 

ইন্টারভিউ-র স্থান : সাব ডিভিশন অফিস, বোলপুর, বীরভূম। 

এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন।

Official Notice : Download Here

Leave a Comment