Govtjob360

Search
Close this search box.

বন্ধন ব্যাংকে জেলায় জেলায় কর্মী নিয়োগ, নূন্যতম যোগ্যতায় আবেদন করুন -Bandhan Bank Recruitment

 পশ্চিমবাংলার বেকার যুবক যুবতীদের জন্য দারুণ সুযোগ নিয়ে এলো বন্ধন ব্যাংকে। ইতিমধ্যে রাজ্যের কোনায় কোনায় বন্ধন ব্যাংকে ব্রাঞ্চ খুলেছে। জানা গিয়েছে, তার জেরে বহু কর্মীরও দরকার রয়েছে। শুধু বন্ধন ব্যাংক স্টাফ নয় এক্ষেত্রে লোনের কাজে বহু কর্মী দরকার। যার জেরে বন্ধন ব্যাংক কর্তৃক ক্ষনে ক্ষনে কর্মী নিয়োগ করে চলেছে। জানা গিয়েছে, রাজ্যের জেলায় জেলায় থেকে চাকরি প্রার্থীরা এই সুযোগ নিতে পারবেন। যে সকল বেকার যুবক যুবতীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। Bandhan Bank Recruitment    

মোট শূন্যপদ : বন্ধন ব্যাংকে রাজ্যের জেলায় জেলায় ইতিমধ্যে কর্মী নিয়োগ করছে। তবে অফিসিয়াল ওয়েবসাইট শূন্যপদ সম্পর্কে স্পষ্ট না জানালেও এক্ষেত্রে প্রতিনিয়ত বহু পদে নিয়োগ করে চলেছে।

কী কী শূন্যপদে নিয়োগ করা হবে?
এ ক্ষেত্রে বিভিন্ন শূন্যপদ রয়েছে। অফিসিয়াল ওয়েবসাইট থেকে যে সমস্ত শূন্যপদের নাম পাওয়া গেল তা নিচে উল্লেখ করা হল –
1. প্রশাসন
   2. কৃষি ব্যবসা
   3.Analytics/BIU/কর্পোরেট কৌশল
   4. নিরীক্ষা
   5. ব্যাঙ্কিং অপারেশন এবং গ্রাহক পরিষেবা
   6. শাখা ব্যাংকিং
   7. সম্মতি
   8. কর্পোরেট বেতন
   9. কর্পোরেট পরিষেবা
   10. ডিজিটাল ব্যাংকিং
   11. অর্থ ও হিসাব
   12. হাউজিং ফাইন্যান্স
   13. মানবসম্পদ
   14. আইটি
   15. আইনি/ভিজিল্যান্স
   16. মার্কেটিং
   17. মাইক্রো ব্যাংকিং
   18. আউটডোর কালেক্টর
   19. ইনডোর স্টাফ
   20. খুচরা সম্পদ
   21. ঝুঁকি
   22.এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং
   23. ট্রেড ফাইন্যান্স
   24. ট্রেজারি
   25. পাইকারি ব্যাংকিং


 শিক্ষাগত যোগ্যতা :

এক্ষেত্রে সাধারণত শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম মাধ্যমিক পাশ ( তবে পদ অনুযায়ী যোগ্যতা আলাদা আলাদা হতে হবে)। এছাড়াও উচ্চ মাধ্যমিক, স্নাতক, স্নাতকোত্তর ও উচ্চ যোগ্যতা থাকলে যোগ্যতা যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে। তবে আপনার যোগ্যতার সঙ্গে সামঞ্জস্য পদ খালি থাকলে সরাসরি যোগাযোগ করে নেওয়া হবে।

কী কাজে নিযুক্ত করা হবে :
বন্ধন ব্যাংকে সাধারণত দুই ধরনের কাজে নিযুক্ত করা হয়ে থাকে ( যদি উচ্চ যোগ্যতা থাকে তাহলে এক্ষেত্রে উচ্চ পদও রয়েছে) । অফিসের ভিতরে বিভিন্ন অফিসিয়াল কাজে নিযুক্ত করা হতে পারে অথবা অফিসের বাইরে লোনের টাকা সংগ্রহ বা দল চালানোর কাজ করতে নিয়োগ করা হতে পারে ।

 Bandhan Bank এ কীভাবে আবেদন করবেন?
সাধারনত দুই মাধ্যমে আবেদন করতে পারবে।  Online ও Offline এই দুই মাধ্যমে আবেদন করতে পারবেন। কিন্তু অফলাইনের আবেদন থেকে অনলাইনে আবেদন করলে ব্যাংকের কাছে তাড়াতাড়ি গ্রহণ যোগ্য।

অনলাইনের মাধ্যমে আবেদন পদ্ধতি :
 অনলাইনে আবেদন করতে প্রথমে বন্ধন ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট এ যেতে হবে ( Bandhan Bank Career) , এরপর Upload Resume অপশনে ক্লিক করে বায়োডাটা /Resume আপলোড করতে হবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে যেতে পারেন।

 আবেদন করতে জরুরি নথিপত্র :
আগ্রহী প্রার্থীর প্রথমে Resume বানাতে হবে সঙ্গে নিজের সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে । Resume-এ আধার কার্ড,ভোটার কার্ড,এডমিট কার্ড, সমস্ত যোগ্যতার মার্কসিট সহ অভিজ্ঞতা থাকলে সব কিছু উল্লেখ করতে হবে। মনে রাখবেন Resume দেখে নিয়োগ করা হবে তাই আপনার যোগ্যতা ও অভিজ্ঞতা থাকলে উল্লেখ করতে ভুলবেন না।

Bandhan Bank এ নিয়োগ প্রক্রিয়া ?
যে সমস্ত প্রার্থী বায়োডাটা /Resume আপলোড করবে সেই সমস্ত প্রার্থীদের আবেদন করার কিছুদিনের মধ্যে সংশ্লিষ্ট বিভাগ থেকে যোগাযোগ করা হয়ে থাকে এবং বায়োডাটা/ Resume এর ভিত্তিতে প্রার্থীর উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিই-এ পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

এটা কোনো অফিসিয়াল নোটিশ থেকে নয়, ওয়েবসাইট এ থেকে পাওয়া তথ্য মাত্র :

Official website : Click Here

Online Apply Link :  Click Here

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment