ফের পোস্ট অফিসে 18 হাজার ক্লার্ক নিয়োগ, মাধ্যমিক পাশ -Post Office Reqruitment

 ভারতীয় ডাক বিভাগ ফের এক নয়া নিয়োগের পদে হাটতে চলেছে। জানা গিয়েছে, ভারতীয় পোস্ট অফিস (India Post Office) কর্তৃক প্রায় 18 হাজারের বেশি শূন্যপদে নিয়োগ করা হবে। গোটা দেশের সমস্ত বেকার যুবক যুবতীরা আবেদন করতে পারবে। যদিও ইতিমধ্যে ভারতীয় ডাক বিভাগে (India Post Office) প্রায় 40 হাজার শূন্যপদ সম্প্রতি আবেদন পত্র গ্রহণ করা হয়েছে এবং তার জেরে নিয়োগ প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়েছে। তবে এই নিয়োগ গোটা দেশের বেকার প্রার্থীদের জন্য আরও নতুন উপহার দিচ্ছে ভারতীয় পোস্ট অফিস। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। India Post Office Clerk Reqruitment 

পদের নাম : সুত্র অনুযায়ী পোস্ট অফিসে ক্লার্ক পদে নিয়োগ করা হবে। India Post office Clerk Reqruitment 


শূন্যপদ : এক্ষেত্রে সুত্র মারফত পাওয়া খবর অনুযায়ী মোট প্রায় 18,000 এর বেশি শূন্যপদে নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থী পোস্ট অফিসে ক্লার্ক পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাশ (Secondary Pass or 10th) বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে। এছাড়াও যেহেতু ক্লার্ক পদে নিয়োগ করা হবে তাই এক্ষেত্রে কম্পিউটার সার্টিফিকেটও থাকতে হবে। তবে অফিসিয়াল নোটিশ প্রকাশিত হলে যোগ্যতা সম্পর্কে আরও পরিস্কার ধারণা পাওয়া যাবে। 

বয়সসীমা : যে সমস্ত চাকরি প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 25 বছর। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 

আবেদন পদ্ধতি : সুত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, এক্ষেত্রে অনলাইনে আবেদন করার সুযোগ থাকবে। অনলাইন আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে হবে। 

এরপর প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে। পরে রেজিষ্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে সম্পূর্ণ ফর্ম ফিলাপ করতে হবে। যদিও কোনো ডকুমেন্টস এর আপলোড প্রয়োজন থাকে তাহলে আপলোড করতে হবে। 

আবেদন ফী : এক্ষেত্রে মূলত আবেদন ফী হিসেবে 100 টাকা অনলাইন মাধ্যমে জমা করতে হবে এবং মহিলা ও অন্যান্য সংরক্ষিত (ওবিসি ছাড়া) দের কোনো আবেদন ফী ধার্য করা হয়নি। 

আবেদন করতে কী কী ডকুমেন্টস লাগবে :

1. মাধ্যমিক অ্যাডমিট বা বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. কম্পিউটার সার্টিফিকেট 

5. জাতিগত সংশয় পত্র 

6. অভিজ্ঞতা (যদি থাকে) 

7. অন্যান্য ( যদি থাকে) 

নিয়োগ প্রক্রিয়া : স্পষ্ট নোটিশ প্রকাশ না করলে সম্পূর্ণ ধারনা দেওয়া যাবে না। তবে সঙ্গে জুড়ে থাকবেন আরও বিস্তারিত জানতে। অফিসিয়াল নোটিশ প্রকাশ হলে আমাদের ওয়েবসাইটের পাতায় জানিয়ে দেওয়া হবে। 

Official Website : Click Here


Telegram Channel Link : Click Here

Leave a Comment