Govtjob360

Search
Close this search box.

প্রাইমারি টেট পরীক্ষা রেজাল্ট প্রকাশ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পর্ষদ -WB Primary Tet Result 2023

 প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে এবার একের এক নয়া আপডেট দিয়ে চলেছে প্রাইমারি শিক্ষা পর্ষদ। আগের টেট পরীক্ষা শুধু সিলেবাস না আরও বহু পরিবর্তন করেছে পর্ষদ। গত বছরের ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হয় রাজ্যের সম্প্রতিতম প্রাইমারি টেট পরীক্ষা। পরীক্ষার কিছুদিনের মধ্যে সংশ্লিষ্ট টেট পরীক্ষার উত্তর পত্র প্রকাশ করেছে পর্ষদ। এবারে প্রায় ৬ লক্ষের ঘরে টেট প্রার্থী পরীক্ষায় অংশগ্রহন করে। 

প্রাইমারি টেট পরীক্ষা নিয়ে এবার বড়সড় আপডেট দিতে চলেছে পর্ষদ। সুত্রের মারফত জানা গিয়েছে, এবারে টেট রেজাল্টে শুধু পাশ বা ফেল না সঙ্গে প্রকাশ করা হবে টেট পরীক্ষার ওএমআর সিটও। যদিও প্রত্যেক প্রার্থীর কাছে ওএমআর সিট এর ডেমো রয়েছে। সবমিলিয়ে এক্ষেত্রে নিয়মের ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন হতে চলেছে। সচ্ছ নিয়ম পালনের লক্ষ্যে এমন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে পর্ষদ। 

এরইমধ্যে ওএমআর শিট সম্পর্কীয় একটি বিজ্ঞপ্তিতে প্রাইমারি পর্ষদের তরফে জানানো হয়েছে, অতি শীঘ্রই টেটের রেজাল্ট প্রকাশের সিদ্ধান্ত যেমন নেওয়া হচ্ছে তেমনই স্বচ্ছতা বজায় রাখতে এবার রেজাল্টের সাথে পরীক্ষার্থীদের ওএমআর শিটগুলি ওয়েবসাইটে আপলোড করার একটি সম্ভাবনা রয়েছে। যার দ্বারা পরীক্ষার্থীরা তাঁদের কাছে থাকা উত্তরপত্রের প্রতিলিপির সাথে প্রাপ্ত নম্বর ও অরিজিনাল উত্তরপত্রটি মিলিয়ে নিতে পারবেন।

সবমিলিয়ে মিলিয়ে পরীক্ষার্থীদের জন্য এটি একটি বিরাট উপহার। টেট পরীক্ষায় এমন পরিবর্তন শিক্ষিত মহলে সাধুবাদ জানাই। এরফলে চাকরির ক্ষেত্রে দীর্ঘ সমস্যা প্রায় সমাধানের মুখে চলে আসবে। 

চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড়ো সুখবর। পশ্চিমবঙ্গে জেলা ভিত্তিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে যদি সেই চাকরি প্রার্থী যোগ্য হয়। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে।  

কীভাবে আবেদন করবেন :

যে সকল প্রার্থী সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের তাদের এক্ষেত্রে কোনো আবেদন পত্র জমা করতে হবে না। সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। তাই ইন্টারভিউ-র দিন সমস্ত জরুরি ডকুমেন্টস সমেত সঠিক স্থানে উপস্থিত হতে হবে। এও জানানো হয়েছে, ইন্টারভিউ-র দিন 30 মিনিট আগে পৌছাতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া : সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। 

ইন্টারভিউ-র প্রয়োজনীয় ডকুমেন্টস :

1. বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. আধার বা ভোটার কার্ড

5. শেষ পিপিও 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 

7. অন্যান্য 

পদের নাম : এডিশনাল ইন্সপেক্টর 

যোগ্যতা : আগ্রহী প্রার্থীদের যোগ্যতা হতে হবে সরকারি চাকরি থেকে রিটায়ার্ড তবে তাদের ইন্সপেক্টর / এক্সটেনশন অফিসার /হেড ক্লার্ক প্রভৃতি রেঙ্কের হতে হবে। 

বয়সসীমা : বয়স হতে হবে 64 বছরের নিচে। 

ইন্টারভিউ-র তারিখ : নতুন বছরের (2023) 3 জানুয়ারি  ইন্টারভিউ নেওয়া হবে। সকাল 11.30 টার সময় শুরু হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী 30 মিনিট আগে পৌছাতে হবে। 

ইন্টারভিউ-র স্থান : সাব ডিভিশন অফিস, বোলপুর, বীরভূম। 

এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন।

Official Notice : Download Here

 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment