পশ্চিমবঙ্গে Food SI পদে পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগ, মাধ্যমিক পাশ -WBPSC Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য অসাধারণ সুখবর। অবশেষে ফুড সাপ্লাই এসআই (Food Supply SI)পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পাবলিক সার্ভিস কমিশন (WB PSC)। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গ খাদ্য দপ্তরের অধীনে ফুড এসআই (Food SI)পদ পূরণ করা হবে। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। সবমিলিয়ে চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুসংবাদ। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত নিয়োগ সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। 

 

পদের নাম : পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে ফুড এসআই পদে নিয়োগ করা হবে (West Bengal Public Service Commission Recruitment)

শিক্ষাগত যোগ্যতা : জানা গিয়েছে, এক্ষেত্রে যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে নূন্যতম মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে। এছাড়াও বাংলা ভাষায় লিখতে এবং পড়তে জানতে হবে।

বয়সসীমা : যে সকল চাকরি প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া : পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে ফুড এসআই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এক্ষেত্রে দুটি মাধ্যমে রয়েছে। প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে তারপর ইন্টারভিউ নিয়ে ফাইনাল মেরিট লিস্ট তৈরি করা হবে।

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে। অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে এবং তার পর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করে পুরো আবেদন ফর্ম পূরণ করতে হবে। আবেদন লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবেন।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন 

Official Website : Click Here

Official Notice : Click Here 

Telegram Channel Link : Click Here

Leave a Comment