Govtjob360

Search
Close this search box.

পশ্চিমবঙ্গে 12 হাজার শূন্যপদে গ্রুপ ডি কর্মী নিয়োগ, অষ্টম পাশে আবেদন করুন -West Bengal SSC Recruitment

 পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য ফের বিরাট সুসংবাদ। রাজ্যে দীর্ঘ অপেক্ষার পর গ্রুপ ডি পদে নিয়োগ করছে রাজ্য সরকার। জানা গিয়েছে, রাজ্যজুড়ে প্রায় 12 হাজার শূন্যপদ পূরণ করা হবে। পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য দীর্ঘদিন পর বিরাট সুযোগ। রাজ্যে নবনির্মিত স্টাফ সিলেকশন কমিশন এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। রাজ্যের 23 জেলার সরকারি অফিস গুলিতে নিয়োগ করা হবে এবং গোটা রাজ্য জুড়ে আবেদন করতে পারবেন। WBSSC Group D Recruitment

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে বিগত নিয়োগের মতো প্রথমে MCQ প্রশ্নের পরীক্ষা দিতে হবে। এরপর সেই পরীক্ষায় সফল হলে ইন্টারভিউ এ ডেকে নেওয়া হবে। সব ঠিকঠাক থাকলে শেষে ফাইনাল প্যানেলে নাম নথিভুক্ত করা হবে এবং প্রার্থীর হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : গত কিছুদিন আগে রাজ্যে পুনরায় পশ্চিমবঙ্গ স্টাফ সিলেকশন কমিশন (West Bengal Staff Selection Commission) গঠন করা হয়। জানা গিয়েছে, সেই নিয়োগকারী বোর্ডের মাধ্যমে নিয়োগ করা হবে এবং আবেদন গ্রহণ করা হবে। এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন অথবা আমরা নিচে অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক দিয়ে দেব, সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবেন।
1. প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে রেজিষ্ট্রেশন করতে হবে
2. এরপর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করতে হবে
3. লগইন করার পর, সংশ্লিষ্ট ফর্মটি পূরণ করতে হবে।
4. ফর্মটি পূরণ করে আবেদন ফী ও জরুরি নথিপত্রের আপলোড দিতে হবে।
5. সব প্রক্রিয়া সম্পন্ন হলে শেষে ফাইনাল সাবমিট করতে হবে

শিক্ষাগত যোগ্যতা : পশ্চিমবঙ্গের যে সকল বেকার যুবক যুবতীরা আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে খুবই নূন্যতম। যে কোনো সরকারি প্রতিষ্ঠান থেকে শুধু অষ্টম পাশ করলেই আবেদন করতে পারবেন। এছাড়াও যদি উচ্চ যোগ্যতা থাকে তবুও আবেদন করতে পারবেন কিন্তু অষ্টম পাশের উপর ভিত্তি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

বয়সসীমা : এক্ষেত্রে বয়সসীমা বিগত নিয়োগের উপর ভিত্তি করে বলা যায় যে, নূন্যতম বয়স হতে হবে 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

মাসিক বেতন : রাজ্য সরকারের গ্রুপ ডি লেভেলের পদে সরকারি নিয়ম মাফিক বেতন কাঠামো দেওয়া হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ কিংবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে – 

OFFICIAL Website : Click Here 

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment