Govtjob360

Search
Close this search box.

পশ্চিমবঙ্গে ১০ লক্ষ কর্মসংস্থানের সুযোগ, রইল বিস্তারিত -WB Govt Job Reqruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য ফের নয়া ঘোষণা রাজ্য সরকারের। গোটা রাজ্য জুড়ে ১০ লক্ষ চাকরি প্রার্থীদের ভবিষ্যৎ উজ্জ্বল করার লক্ষ্যে রাজ্যের মূখ্য মন্ত্রী নয়া পদক্ষেপ নিতে চলেছে। গত কয়েকদিন আগে রাজ্যে নতুন বাজেট পেশ করা হয়, আর সেই বাজেটে উল্লেখ করা হয় যে, রাজ্যের প্রায় ১০ লক্ষ বেকারের জন্য কর্মসংস্থান রয়েছে। আরও জানানো হয়, প্রায় আগামী কিছু দিনের মধ্যে প্রায় ১০ লক্ষ চাকরি দেবে মমতা সরকার। এর ফলে বাংলার ঘরে ঘরে চাকরির সুযোগ দেওয়া হবে। যে সমস্ত বেকার যুবক যুবতী এখনো পর্যন্ত বেকারত্বে ভুগছে তাদের জন্য এটি একটি বিরাট সুযোগ। আরও জানানো হয় যে, এর ফলে রাজ্য বেকারত্ব কমাতে অনেক উঁচু স্থান লাভ করবে। 



আর শুধু তাই নয়, রাজ্যের বেকারদের কথা মাথায় রেখে আর নতুন ঘোষণা করেন রাজ্য বাজেট ২০২২-২৩। এই বাজেটে আরও জানানো হয় যে, রাজ্যের প্রায় ২ লক্ষ বেকারকে ব্যবসার জন্য প্রায় ৫ লক্ষ টাকা সাহায্য করার ঘোষণা করেন। রাজ্যের বাজেটে এও জানানো হয় যে, ২ লক্ষ বেকার যুবক যুবতী ব্যবসা শুরু করলে সেখানে প্রায় দুইগুণ বেকারত্ব কমবে। সবমিলিয়ে এবছরের বাজেটে বেকারদের জন্য বিরাট সুযোগ নিয়ে এসেছে। 


গত দীর্ঘ ৩ বছর যাবত করোনার জন্য বেকারত্ব বেড়েই মারাত্মক হারে। অনেক মানুষ কাজ হারিয়ে ঘরে বসে রয়েছে। এমন অবস্থায় রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য আরও একহাত এগিয়ে এসেছে রাজ্য সরকার। তবে পরিস্থিতি স্বাভাবিক হতে যদিও বেকারত্বের পরিমাণ কিছুটা কমেছে কিন্তু  শিক্ষিত যুবক যুবতীদের বেকারত্ব ক্রমশ বেড়েই চলেছে। তাই সরকারের এমন সিদ্ধান্তে বেকারত্ব অনেকটাই কমবে বলে অভিজ্ঞ মহল অনুমান করছে। 


গত কয়েকদিন আগে বাকুড়া জেলার এক সভায় উপস্থিত হয়ে একথা জানান যে, এবছরে মোট ১০ লক্ষ বেকারকে চাকরি দেওয়া হল সরকারের লক্ষ্য। আরও জানানো হয় যে, এবছর মোট ৫ কোটি কর্মসংস্থানের দিবস পালন করা হয় এবং আগামীতে ৮ কোটি কর্মসংস্থানের দিবস পালনের লক্ষ্য সরকারের। সবমিলিয়ে সরকারের এমন সিদ্ধান্তে উপকৃত হবে রাজ্যের লক্ষ্য লক্ষ্য বেকার যুবক যুবতী।


Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment