Govtjob360

Search
Close this search box.

পশ্চিমবঙ্গে প্রাথমিক ও মাধ্যমিক স্তরে 5,000 কর্মী নিয়োগ, এক্ষুনি আবেদন করুন -WB Govt Job

 রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য ফের নয়া সুসংবাদ। রাজ্যের স্কুল গুলিতে কয়েক হাজার পদে কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য শিক্ষা দপ্তর। জানা গিয়েছে, প্রাথমিক ও মাধ্যমিক স্তর মিলিয়ে প্রায় 5 হাজার পদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে উভয় প্রার্থী এই পদে আবেদন করার যোগ্য হবে যদি তাদের উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা থাকে।West Bengal Recruitment 

 

 

জানা গিয়েছে, রাজ্যের প্রাথমিক ও মাধ্যমিক স্তরে এই শূন্যপদ গুলি পূরণ করা হবে। প্রথম পর্যায়ে রাজ্যের প্রাথমিক স্কুলে 2715 জন এবং মাধ্যমিক স্তরে 2385 জন মিলিয়ে সর্বমোট 5000 পদে স্পেশ্যাল এডুকেটর পদে নিয়োগ করা হবে।

যদিও এর আগে স্পেশ্যাল এডুকেটর ডিগ্রি অর্জনকারীরা সংশ্লিষ্ট বিভাগে নিয়োগের দাবি সরকারকে জানিয়ে ছিলেন। কিন্তু তখন তাদের উপযুক্ত যোগ্যতা থাকলেও তাদের দাবিকে মান্যতা দেয়নি সরকার। এরপর সে সকল চাকরি প্রার্থী আদালতে দারস্থ হলে, আদালত রাজ্যের কাছে হলফনামা চেয়ে বসেন।

এরপর গত বুধবার আদালতের কাছে রাজ্য হলফনামা জমা করেন। বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের এজলাসে সেই হলফনামা জমা করা হয়। আর এই হলফনামায় উল্লেখ করা হয়, রাজ্যের প্রাথমিক ও মাধ্যমিক স্তরে স্পেশ্যাল এডুকেটর সম্পর্কে। এখান থেকেই প্রাথমিক স্তরে 2715 জন এবং মাধ্যমিক স্তরে 2385 জন স্পেশ্যাল এডুকেটর নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়। সুত্রের মারফত জানা গিয়েছে, এতদিনে রাজ্যের অর্থ দপ্তর ও মন্ত্রী সভাতেও এর অনুমতি মিলেছে। তবে শীঘ্রই রাজ্য এই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেবে। 

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment