পশ্চিমবঙ্গে জেলায় জেলায় 738 পদে লাইব্রেরীয়ান নিয়োগ শুরু, এক্ষুনি আবেদন করুন -WB Library Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের দারুণ সুসংবাদ। রাজ্যের জেলায় জেলায় লাইব্রেরীতে প্রচুর পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, রাজ্যের প্রত্যেক জেলায় মোট 738 শূন্যপদে নিয়োগ করা হবে। রাজ্যের সকল বেকার যুবক যুবতীরা আবেদন করতে পারবেন যারা উপযুক্ত যোগ্যতা রাখে। যে সকল বেকার যুবক যুবতী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। 


মোট শূন্যপদ : এক্ষেত্রে রাজ্যজুড়ে মোট 738 শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

নিয়োগের স্থান : রাজ্যের জেলায় জেলায় নিয়োগ করা হবে। জেলার লাইব্রেরি গুলিতে প্রচুর শূন্যপদে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি : এক্ষেত্রে অনলাইন ও অফলাইন উভয় মাধ্যমে আবেদন করতে পারবেন। নিয়োগকারী সংস্থার উপর নির্ভর করবে কোন জেলায় কীভাবে নিয়োগ করা হবে। তবে বেশির ভাগ জেলায় অনলাইন মাধ্যমে আবেদন গ্রহণ শুরু হয়েছে। যদিও কোনো কোনো জেলায় এখনো পর্যন্ত অফিসিয়াল নোটিশ প্রকাশ করেনি তবে শীঘ্রই রাজ্যের সব জেলায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করবে। তবে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে সংশ্লিষ্ট নিয়োগের বিজ্ঞপ্তি ডাউনলোড করে আরও বিস্তারিত জানতে পারবেন।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে এরপর সেই লিখিত পরীক্ষায় পাশ করলে শেষে ইন্টারভিউ এ ডেকে নেওয়া হবে।

আবেদন করতে যে যে ডকুমেন্টস প্রয়োজন :
1. মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমাণ পত্র
2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস
3. পাসপোর্ট সাইজের ছবি
4. জাতিগত সংশয় পত্র
5. আধার বা ভোটার কার্ড
6. অন্যান্য

শিক্ষাগত যোগ্যতা : উচ্চ মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকলে এই পদে আবেদন করতে পারবেন। এছাড়াও লাইব্রেরি সায়েন্স এ পাশ সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও বাংলা ভাষায় লিখতে ও বলতে জানতে হবে।

বয়সসীমা : এক্ষেত্রে বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন। এরপর আপনার নিজস্ব জেলার ওয়েবসাইটে গিয়ে সংশ্লিষ্ট নোটিশ ডাউনলোড করতে হবে। এরপর নির্দেশ মতো আবেদনও করতে হবে।  

 

All Official Website : Click Here

Join Telegram Channel : Click Here

Leave a Comment