Govtjob360

Search
Close this search box.

দীর্ঘ অপেক্ষার পর WBSSC-র মাধ্যমে গ্রুপ ডি পদে কয়েক হাজার কর্মী নিয়োগ। WB Group D Recruitment

 পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য দারুণ সুসংবাদ। রাজ্যে দীর্ঘ অপেক্ষার পর অবশেষে WBSSC-র মাধ্যমে কর্মী নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ। গত 17 এপ্রিল যার জেরে বিজ্ঞপ্তিও জারি করেছে রাজ্য সরকার। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত 2016 সালের পর ফের নয়া নিয়োগের পথে হাটতে চলেছে রাজ্য সরকার। এদিন বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে,পশ্চিমবঙ্গ স্টাফ সিলেকশন কমিশন পূনরায় গঠন করা হবে। শেষ বারের মতো 2016 সালে প্রায় 6 হাজার শূন্যপদে নিয়োগ করা হয় কিন্তু এবার আরও বেশি শূন্যপদে নিয়োগ হতে পারে বলে সুত্র মারফত জানা গিয়েছে। West Bengal Staff Selection Commission Group D Recruitment 

নয়া রাজ্য স্টাফ সিলেকশন কমিশন গঠনের পরে পরেই কাজ শুরু হয়েছে ঝড়ের গতিতে। জানা গিয়েছে, রাজ্যে প্রায় কয়েক হাজার গ্রুপ ডি (Group D) পদে কর্মী নিয়োগ করা হবে। রাজ্যে নব নির্মিত SSC-র কমিশন কাজ শুরু করেছে জোরকদমে। নবান্ন সুত্রে জানা গিয়েছে, রাজ্যের সরকারি অফিস গুলিতে এই সকল গ্রুপ ডি (Group D) কর্মী পদ পূরণ করা হবে। ইতিমধ্যে কর্মী নিয়োগ সংক্রান্ত কার্যকলাপ শুরু করে দিয়েছে SSC-র নবনির্মিত কমিশন বলে জানা গিয়েছে। 

শেষ বারের মতো গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হয় 2016 সালে প্রায় 7 বছর পর ফের কর্মী নিয়োগের নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য নবনির্মিত নোর্ড। শেষ নিয়োগ শূন্যপদ পূরণ করা হয়েছে প্রায় 6000। এই নিয়োগ সম্পন্ন করা হয় লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। গ্রুপ ডি পদে নিয়োগের প্যানেল প্রকাশ করা হয় 2018 সালে। তারপর কোনো নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়নি। তাই গত 17 এপ্রিল নতুন করে এসএসসি বোর্ডের কমিশন গঠন করার কথা উল্লেখ করা হলে ইতিমধ্যে সেই কাজ সম্পন্ন করা হয়।

বছর খানেক আগে সংশ্লিষ্ট বোর্ড তুলে নেওয়া হলে ফের তা পূনরায় গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। কয়েক বছর ধরে নিয়োগ প্রক্রিয়া বন্ধ থাকায় শূন্যপদ বেড়ে দাড়িয়েছে প্রায় কয়েক হাজারে। সুত্র মারফত জানা গিয়েছে, সরকারি অফিস গুলিতে গ্রুপ ডি পদে নিয়োগ করা হবে। এছাড়াও গ্রুপ ডি পদে কর্মরত প্রার্থীদের গ্রুপ সি পদে উন্নতির সুযোগ দেওয়া হবে। সুত্র মারফত জানা গিয়েছে, চেয়ারম্যান সহ অতিরিক্ত 6 জনের সদস্য নিয়ে কমিশন গঠন করে সদস্যদের নিযুক্ত করা হলে গ্রুপ ডি নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিও জারি হতে পারে।

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment