দশম পাশে রেলে সরাসরি শতাধিক পদে চাকরির সুযোগ, আবেদন করুন এক্ষুনি -Railway Recruitment

 দীর্ঘ অপেক্ষার পরে রেলে একের পর এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে চলেছে রেল মন্ত্রক। এদিন বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, দশম পাশে শত শত পদে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যে আবেদন গ্রহনও শুরু হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশের যে কোনো প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে উভয় প্রার্থী এক্ষেত্রে আবেদনের যোগ্য। যে সমস্ত বেকার যুবক যুবতীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ ও আবেদন পদ্ধতি সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Railway Recruitment 2023 

 

ভারতীয় রেল কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন চাওয়া হয়েছে। জানানো হয়েছে, বেকার যুবক কিংবা যুবতী সকলে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন। আরও জানানো হয় এই এক্ষেত্রে আগ্রহী প্রার্থীদের অনলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অনলাইন আবেদন করতে রেলের সংশ্লিষ্ট নিয়োগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে। secr.indianrailways.gov.in। বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দক্ষিণ -পূর্ব ও মধ্য রেল বিভাগ। সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে 7 জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

কী কী শূন্যপদ ও তার সংখ্যা
ফিটার 91 টি, কার্পেন্টার 40 টি, ওয়েল্ডার 22 টি, সিওপিএ 117 টি, ইলেকট্রিশিয়ান 206 টি, স্টেনোগ্রাফার (ইংরেজি) 20 টি, শূন্যপদ স্টেনোগ্রাফার (হিন্দি) 10 টি, প্লাম্বার 22 টি, পেন্টার 42টি, ওয়্যার ম্যান 40 টি, ইলেকট্রনিক মেকানিক 12 টি, ডিজেল মেকানিক 75 টি, মেকানিস্ট 34 টি, টার্নার 9 টি, ডেন্টাল ল্যাবরেটরি টেকনিশিয়ান 1 টি, হসপিটার ওয়েস্ট ম্যানেজমেন্ট টেকনিশিয়ান 1 টি, হেল্থ স্যানিটারি ইন্সপেক্টর 1 টি, গ্যাস কাটার 4 টি, কেবল জয়েন্টার 20 টি, সেক্রেটারিয়াল প্র্যাকটিস 3 টি।

আবেদনকারীর বয়সসীমা : যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে নূন্যতম 15 বছর এবং সর্বোচ্চ 24 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

যোগ্যতা : এক্ষেত্রে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক বা দশম পাশ করতে হবে। মাধ্যমিক বা দশম পাশের নম্বরের উপর ভিত্তি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বা মেরিট লিস্ট তৈরি করা হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে বা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে

Official Website + Online Apply – Click Here
 

Join Telegram Channel : Click Here

Leave a Comment