ডাক বিভাগে 99 হাজার শূন্যপদে কর্মী নিয়োগ,রইল বিস্তারিত -Post Office Reqruitment

 আপনার যোগ্যতা কী মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক কিংবা গ্রাজুয়েট পাশ?  তাহলে আপনার জন্য বিরাট সুযোগ নিয়ে উপস্থিত হলো ভারতীয় ডাক বিভাগ  ( Post Office )। দেশের স্থায়ী বাসিন্দা হলে প্রার্থীরা আবেদন করতে পারবে। পুরুষ ও মহিলা উভয় এই পদে আবেদন করতে পারবেন। দেশজুড়ে প্রায় 99 হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।  যে সমস্ত প্রার্থী আবেদন করতে আগ্রহী সে সমস্ত প্রার্থীরা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। India Post Reqruitment 2022 ।

শূন্যপদের নাম সমূহ  : সুত্র অনুসারে পোস্টম্যান -(Postman), মেইলগার্ড -(Mailguard)  মাল্টি টাস্কিং স্টাফ – MTS 

মোট কত শূন্যপদ রয়েছে : জানা গিয়েছে মোট শূন্যপদ রয়েছে প্রায় 99 হাজার যা বিভিন্ন পদ অনুযায়ী ভাগ করা রয়েছে।সুত্র অনুযায়ী পোস্টম্যান পদের জন্য শূন্যপদ রয়েছে 59,099 টি, মেইলগার্ড পদের জন্য 1445 টি শূন্যপদ রয়েছে এবং মাল্টি টাস্কিং স্টাফ পদের জন্য মোট 37,539 টি শূন্যপদ রয়েছে। সবমিলিয়ে মোট প্রায় 99 হাজার শূন্যপদে এই সুবিশাল নিয়োগ করা হবে। 

যোগ্যতা : যে সমস্ত প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম মাধ্যমিক পাশ বা তার সমতুল্য। এছাড়াও উচ্চ মাধ্যমিক পাশ যোগ্যতা থাকলে পদ অনুযায়ী আবেদন করতে পারবেন।এছাড়াও কিছু পদের জন্য কম্পিউটার জ্ঞান থাকতে হবে। 

 বয়সসীমা : সুত্র অনুযায়ী বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে।

কীভাবে আবেদন করবেন

আবেদন করতে আগ্রহী প্রার্থীরা অনলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অনলাইন আবেদন করতে ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে হবে। 

1. প্রথমে ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে হবে। 

2. অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে নিদিষ্ট নোটিশ অনুযায়ী আবেদনের জন্য লিঙ্ক ক্লিক করতে হবে। 

3. তারপর পদ সিলেক্ট করে অনলাইন ফর্ম ফিলাপ করতে হবে। 

4. এরপর আবেদন ফী জমা করতে হবে। অনলাইন মাধ্যম হিসেবে Debit/Credit/ UPI সাথে রাখতে হবে। 

5. সবশেষে ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট বের করে নিবেন। 

নিয়োগ প্রক্রিয়া : যারা আবেদন করবে তাদের মধ্যে প্রথমে কম্পেটিটিভ পরীক্ষা ও তারপর কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করবেন। 

Official Notice :Click Here

Telegram Channel Link : Click Here

Leave a Comment