জেলা ভিত্তিক ডাটা এন্ট্রি অপারেটর পদে প্রচুর নিয়োগের বিজ্ঞপ্তি -WB Data Entry Operator Reqruitment

যেমন উন্নয়ন তেমনি পরিকল্পনা । আসলে যে কোনও উন্নয়নের আড়ালেই লুকিয়ে রয়েছে সরকারি একাধিক পরিকল্পনা । এবার সেই এবং পরিকল্পনার হাত ধরেই নিয়োগের খবর । রাজ্যের চাকরি প্রার্থীদের এই নিয়োগের খবর যে বেশ আনন্দের তা বলাই বাহুল্য  । এবার জেলা স্তরে উন্নয়ন কর্মসূচীতে রাজ্য পরিকল্পনা দফতরের অধীনে জেলা ভিত্তিক একাধিক বিভাগে কর্মী নিয়োগ করা হবে । এই মর্মে গত কয়েকদিন আগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংশ্লিষ্ট জেলা এবং রাজ্য পরিকল্পনা দফতর (Distrit Planning Section ) মারফৎ । রাজ্যের যেকোনো প্রান্তের কর্ম প্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন । নিয়োগ হওয়া কর্মীকে রাজ্য পরিকল্পনা দফতরের তত্বাবধানে কাজ করতে হবে  এবার আসুন এক নজরে দেখে  নেওয়া যাক শূন্য পদের সংখ্যা সহ আবেদনের যাবতীয় খুঁটিনাটি তথ্য সম্পর্কে । প্রকাশিত বিজ্ঞপ্তির নম্বর ও তারিখ –  Recruitment Notice  No: 185/Plan      Dated – 22/03/2023 

প্রথমে আসি শূন্য পদ সম্পর্কে – 

সংশ্লিষ্ট জেলা  মারফৎ প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী একাধিক পদে কর্মী নিয়োগের বিষয় উল্লেখ করা হয়েছে । যেমন , 

১) পদের নাম- সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (Sub Assistant Engineer) 

শূন্য পদ- উল্লেখিত পদে মোট শূন্য পদের সংখ্যা  ১ টি

বয়স সীমা –

এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ৩৬ বছরের মধ্যে ।  

মাসিক বেতন –  এক্ষেত্রে নিযুক্ত কর্মীকে সংশ্লিষ্ট দফতর মারফৎ প্রতিমাসে ৩০,০০০ টাকা বেতন দেওয়া হবে । 

শিক্ষাগত যোগ্যতা- 

এ ক্ষেত্রে আবেদন কারী স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিগ্রিধারী হতে হবে । পাশাপাশি কম্পিউটার বিষয়ে অভিজ্ঞ এবং দক্ষতার পাশাপাশি ডিপ্লোমা ধারী হতে হবে । 


২)পদের নাম- অ্যাকাউন্ট্যান্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর ‘(Accountant Cum Data Entry Operator ) 

শূন্য পদ– উল্লেখিত পদে মোট শূন্য পদের সংখ্যা  ১ টি

বয়স সীমা – 

এ ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ৩৬ বছরের মধ্যে।

মাসিক বেতন-

নিযুক্ত কর্মীকে সংশ্লিষ্ট দফতর এবং জেলা প্রশাসনের তরফ  থেকে   প্রতিমাসে ২৫,০০০ টাকা বেতন দেওয়া হবে । 

শিক্ষাগত যোগ্যতা – 

এ ক্ষেত্রে প্রার্থীকে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বানিজ্য শাখায় স্নাতক বা গ্র্যাজুয়েট হতে হবে ।  পাশাপাশি কম্পিউটার বিষয়ে অভিজ্ঞ এবং দক্ষতার পাশাপাশি ডিপ্লোমা ধারী হতে হবে । 

পদের নাম-  ডাটা এন্ট্রি অপারেটর ‘( Data Entry Operator ) 

শূন্য পদ– উল্লেখিত পদে মোট শূন্য পদের সংখ্যা  ১ টি

বয়স সীমা – 

এ ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ৩৬ বছরের মধ্যে।

মাসিক বেতন-

নিযুক্ত কর্মীকে সংশ্লিষ্ট দফতর এবং জেলা প্রশাসনের তরফ  থেকে   প্রতিমাসে ১১,০০০ টাকা বেতন দেওয়া হবে । 

শিক্ষাগত যোগ্যতা – 

এ ক্ষেত্রে প্রার্থীকে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যেকোনো শাখায় স্নাতক বা গ্র্যাজুয়েট হতে হবে ।  পাশাপাশি কম্পিউটার বিষয়ে অভিজ্ঞ এবং দক্ষতার পাশাপাশি ডিপ্লোমা ধারী হতে হবে । 

কাজের ধরণ- 

এ ক্ষেত্রে নিয়োগ হওয়া সফল এবং যোগ্য প্রার্থীকে রাজ্য উন্নয়ন ও পরিকল্পনা দফতরের অধীনে সংশ্লিষ্ট জেলায় কাজ করতে হবে  (District Planning Section ) অধীনে । তবে এই নিয়োগ টি সম্পূর্ণ চুক্তি ভিত্তিক । 

নিয়োগ প্রক্রিয়া 

এক্ষেত্রে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী প্রথমে আবেদন পত্র বাছাইয়ের পর আবেদনকারীকে ডেকে নেওয়া হবে লিখিত পরীক্ষা / ইন্টারভিউ / কম্পিউটার টেস্টের জন্য ।  সবশেষে শিক্ষাগত যোগ্যতা এবং প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতা ও দক্ষতা এবং প্রার্থীর জমা করা নথিপত্র পর্যবেক্ষণের ভিত্তিতে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রস্তুত করা হবে । এ ক্ষেত্রে চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে সংশ্লিষ্ট কাজে । 

 

প্রয়োজনীয় ডকুমেন্টস – 

আবেদন ফর্ম পূরণের সময় আবেদনকারী প্রার্থীকে তার  বয়সের প্রমানপত্র, জাতীগত সংশাপত্র, শিক্ষাগত যোগ্যতা, ভোটার কার্ড, আঁধার কার্ড, উল্লেখিত পদের ক্ষেত্রে অভিজ্ঞতার সংশাপত্র সবই কাছে রাখতে হবে । 

আবেদন পদ্ধতি – 

আবেদন করতে হবে শুধুমাত্র অনলাইনে। প্রথমে অনলাইনে সংশ্লিষ্ট জেলার নির্দিষ্ট ওয়েব সাইট (www.jalpaiguri.gov.in ) -এ ঢুকে প্রার্থীকে তার নিজের নাম এবং ইমেল আই ডি দিয়ে লগ ইন করে আবেদন পত্রটি ডাউন লোড করে নিতে হবে । তারপর ওই আবেদনপত্রে প্রার্থীকে তার নিজের সম্পর্কে যাবতীয় তথ্য দিতে হবে । এরপর আবেদন পত্রের নির্দিষ্ট স্থানে প্রার্থীকে তার নিজের সাম্প্রতিক সময়ের পাসপোর্ট সাইজের ছবি এবং সই (Signature) আপলোড করে আবেদন পত্র টি সাবমিট করতে হবে । 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে ক্লিক করুন  – (www.jalpaiguri.gov.in

আবেদনের শেষ তারিখ 13/04/2023  

আমরা আছি আপনাদের সঙ্গে চোখ রাখুন bongodhara.com – এ 

অফিসিয়াল নোটিশ : ক্লিক করুন 


Telegram Channel Link : Click Here

TAG- #WB JOB  #JOB #RECRUITMENT # PLANNING #ENGINEER

Leave a Comment