জেলা জুড়ে ICDS কর্মী ও সহায়িকা পদে নিয়োগের বিজ্ঞপ্তি, অষ্টম ও মাধ্যমিক যোগ্যতা -WB Anganwari Recruitment

 পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য একের পর এক সুসংবাদ। অষ্টম কিংবা মাধ্যমিক পাশ যে কোনো যোগ্যতা থাকলে আবেদন করতে পারবে। ইতিমধ্যে বিজ্ঞপ্তি জারি করেছে রাজ্য জেলা শাসক দপ্তর। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, জেলার বিভিন্ন অঙ্গনওয়ারী সেন্টারে (ICDS Centre)  অঙ্গনওয়ারী সহায়িকা ও কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের তথা সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হলে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে। পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুসংবাদ। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। WB ICDS Anganwari Recruitment 2023

পদের নাম : অঙ্গনওয়ারী কর্মী ও সহায়িকা (ICDS Anganwari Recruitment) 

নিয়োগকারী সংস্থা : পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে Child Development Project এ নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থী অঙ্গনওয়ারী কর্মী ও অঙ্গনওয়ারী সহায়িকা পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে অঙ্গনওয়ারী কর্মী পদের জন্য মাধ্যমিক পাশ এবং অঙ্গনওয়ারী সহায়িকা পদের জন্য অষ্টম পাশ করতে হবে। 

বয়সসীমা : আবেদনকারীর বয়স হতে হবে নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ 45 বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে। 

মাসিক বেতন : 8250 টাকা অঙ্গনওয়ারী কর্মীদের জন্য এবং 6300 টাকা অঙ্গনওয়ারী সহায়িকা পদের জন্য। 

কীভাবে আবেদন করবেন : আগ্রহী ও যোগ্য প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অনলাইন আবেদন করতে পারবে অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে বা সরাসরি নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে। আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবে। 

আবেদন করতে জরুরি ডকুমেন্টস : মাধ্যমিক কিংবা অষ্টম (পদ অনুযায়ী) মার্কশিট থাকতে হবে এবং বয়সের প্রমাণ পত্র ও পাসপোর্ট সাইজের ছবি সহ আপনার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস সাথে রাখতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া : সাধারণত এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। অফিসিয়াল নোটিশে নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা আছে। 

আবেদনের তারিখ সমূহ : আগামী 17/04/2023 তারিখ অবধি আবেদন করতে পারবে। 

পরীক্ষার তারিখ : পরীক্ষার তারিখ হল 29/04/2023 এবং 30/04/2023 লিখিত পরীক্ষা দেওয়া হবে। 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচের দেওয়া লিঙ্ক করবেন :  

অফিসিয়াল নোটিশ ও ওয়েবসাইট : ক্লিক করুন 

Telegram Channel Link : Click Here

Leave a Comment