জেলায় জেলায় গ্রাম পঞ্চায়েত গুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, নিজের এলাকায় পোস্টিং -WB Government Reqruitment

 

পশ্চিমবঙ্গে ফের জেলা ভিত্তিক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, সংশ্লিষ্ট জেলার গ্রাম পঞ্চায়েত অফিস গুলিতে এই সমস্ত কর্মীগুলি নিয়োগ করা হবে। সেই জেলার স্থায়ী বাসিন্দা হলে আবেদন জানাতে পারবেন এবং এক্ষেত্রে রাজ্য সরকারের অধীনে মাসিক বেতনও দেওয়া হবে।  যে সকল চাকরির প্রার্থী রাজ্যের বাসিন্দা এবং সংশ্লিষ্ট জেলায় আবেদন করতে ইচ্ছুক, তারা অবশ্যই শেষ পর্যন্ত পড়বেন নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আলোচনা করা হবে। West Bengal Government Reqruitment 


 



পদের নাম : গ্রামীন শিশুদের পুষ্টি ও প্রাক প্রাথমিক শিক্ষার কাজের কর্মী নিয়োগ। 


যোগ্যতা : সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে যে সকল চাকরি প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে কমপক্ষে উচ্চ মাধ্যমিক পাস বা তার সমতুল্য যোগ্যতা অর্জন করতে হবে। এছাড়াও উচ্চ যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন এক্ষেত্রে কেবল মহিলা প্রার্থীরাই আবেদন করতে পারবেন। 


বয়সসীমা :  আবেদনকারীদের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর এবং সর্বাধিক ৩৫ বছরের মধ্যে এছাড়া সরকারের নিয়ম অনুসারে বয়সের ছাড় দেওয়া হতে পারে। বিস্তারিত জানতে অবশ্যই অফিশিয়াল নোটিশ ডাউনলোড করবেন। 



আবেদন পদ্ধতি : যে সকল চাকরিপ্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক, তাদের আবেদন জানাতে হবে অফলাইন মাধ্যম অবলম্বন করে. অফলাইন মাধ্যমে আবেদন করতে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট বা অফিসিয়াল নোটিশ থেকে আবেদন পত্র প্রিন্ট আউট করে নিতে হবে. এরপর আপনার যাবতীয় তথ্য দিয়ে সে আবেদন পত্র পূরণ করতে হবে. আবেদন পত্র পূরণ হলে তার সাথে পাসপোর্ট সাইজের ছবি ও জরুরি ডকুমেন্টস এর জেরক্স কপি লাগিয়ে একটি খামে ভরে সংশ্লিষ্ট ঠিকানায় জমা করতে হবে। 


 নিয়োগ প্রক্রিয়া : যে সকল চাকরি প্রার্থী সফলভাবে আবেদন করবে তাদের দুটি প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে। প্রথমে লিখিত পরীক্ষা ৯০ নম্বরের মধ্যে দিতে হবে এবং দ্বিতীয় ইন্টারভিউ ১০ নম্বরের হবে।  লিখিত পরীক্ষায় কমপক্ষে ৩০ নম্বর থাকলে ওই প্রার্থীদের জন্য ডাক পেতে পারন। 


আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড লিংক দেওয়া হলো সেখান থেকে ডাউনলোড করে দেখে নিবেন

 

offcial notice download 

official website link  

Leave a Comment