Govtjob360

Search
Close this search box.

খাদ্য দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশে, বিজ্ঞপ্তি কবে? রইল বিস্তারিত -WB Food SI Recruitment

 রাজ্যে অন্যতম নিয়োগ যা কাগজের পাতায় ঘোরপ্যাঁচ খাচ্ছে তা হলো খাদ্য দপ্তরের সাব ইন্সপেক্টর। গত কয়েক বছর আগে শেষ বারের মতো 956 শূন্যপদে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলেও তার নিয়োগ পত্র এখনো হাতে পাইনি প্রার্থীগন। দূর্নীতির অভিযোগে হাইকোর্ট মামলায় পরে রয়েছে মেধা তালিকা। তার মধ্যে ফের একবার তার থেকেও অধিক শূন্যপদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে খাদ্য দপ্তর। জানানো হয়েছে, এক্ষেত্রেও Food SI পদে নিয়োগ করা হবে। 

গত কয়েকদিন আগে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফে সংবাদ মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করে Food SI পদে নিয়োগের কথা উল্লেখ করে কিন্তু এখনো তার পূর্নাঙ্গ বিজ্ঞপ্তি চাকরি প্রার্থীদের কাছে পৌছায়নি। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল খুব শীঘ্রই PSC এর মাধ্যমে পূর্নাঙ্গ বিজ্ঞপ্তি জারি করা হবে। বর্তমানে চাকরি প্রার্থী মহলে এটায় ঘোর পাক খাচ্ছে কবে নাগাদ এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তবে বিজ্ঞপ্তি প্রকাশ না করলেও পূর্ববর্তী নিয়োগের উপর ভিত্তি করে আমরা কিছু তথ্য সংগ্রহ করেছি যার মাধ্যমে নিয়োগ সম্পর্কে আগাম কিছু তথ্য আপনাদের কাছে পৌঁছে দেওয়া যায়। আসুন তাহলে জেনে নেওয়া যাক শূন্যপদ, যোগ্যতা, বয়স, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে –

পদের নাম : খাদ্য দপ্তরে সাব ইন্সপেক্টর (Food Sub Inspector)

শূন্যপদ : প্রায় 1,500 শূন্যপদ (তবে অফিশিয়াল নোটিশ প্রকাশিত হলে এই তথ্য স্পষ্ট হবে -শূন্যপদ কম কিংবা বেশিও হতে পারে)

যোগ্যতা : এক্ষেত্রে পূর্ববর্তী নিয়োগের উপর ভিত্তি করে বলা যায় যে, শুধু মাধ্যমিক পাশ করলে এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। সঙ্গে কম্পিউটার জ্ঞান থাকলে অগ্রাধিকার পাবেন।

বয়স : বয়স অন্যান্য সরকারি চাকরির সমতুল্য 18-40 বছরের মধ্যে হতে হবে (অফিসিয়াল নোটিশ প্রকাশ হওয়ার পরেই তা স্পষ্ট হবে) । এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতি : যেহেতু WBPSC এর মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে হয় তাই এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে রেজিষ্ট্রেশন ও পরে পুরো ফর্ম ফিলাপ করে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

নিয়োগ প্রক্রিয়া
: আগের নিয়োগ বা নোটিশ অনুযায়ী এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

গত কয়েকদিন আগের নোটিশ অনুযায়ী আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। অফিসিয়াল নোটিশ প্রকাশিত হলেই আবেদন প্রক্রিয়া শুরু হয়ে যাবে। আমাদের সঙ্গে জুড়ে থাকবেন যাতে সবার আগে অফিসিয়াল নোটিশ আপনি পেয়ে যান।

Official Website : Click Here  

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment