Govtjob360

Search
Close this search box.

কৃষি দপ্তরে 2,500 শূন্যপদে কর্মী নিয়োগ, শুধু উচ্চ মাধ্যমিক পাশে আবেদন করুন -Agricultural Department Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য কৃষি দপ্তরে নিয়োগের নতুন খবর নিয়ে উপস্থিত হয়েছি। এখানে একটা, দুইটা না প্রায় 2,500 শূন্যপদে নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। এই রাজ্যের সকল চাকরি প্রার্থী সহ দেশের স্থায়ী বাসিন্দা হলে এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে উভয় কর্মপ্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে পারবেন। যে সকল চাকরি প্রার্থী কৃষি দপ্তরে চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Krishi Department Recruitment 

পদের নাম : এক্ষেত্রে কৃষি দপ্তরে এক্সটেনশন অ্যাসিস্টেন্ট পদে নিয়োগ করা (Agriculture Culture Department Extension Assistant)

মোট শূন্যপদ : এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে প্রায় 2,500।

শিক্ষাগত যোগ্যতা : কৃষি দপ্তরে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে বা উপরোক্ত পদের জন্য যারা আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাশ। আর্টস, সায়েন্স কিংবা কমার্স যে কোনো বিভাগে পাশ করলে এই পদ গুলিতে আবেদন করতে পারবেন।

বয়সসীমা : এক্ষেত্রে আবেদন করতে বয়স হতে হবে সাধারণদের জন্য নূন্যতম 18 বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছর। এছাড়াও এসসি ও এসটিদের জন্য 5 বছরের বয়সের ছাড় দেওয়া রয়েছে, ওবিসিদের জন্য 3 বছরের বয়সের ছাড় দেওয়া রয়েছে এবং পিডবলুডি দের জন্য 10 বছরের উর্ব্ধ বয়সের ছাড় দেওয়া হবে।

কীভাবে আবেদন করতে হবে?  
যে সমস্ত কর্মপ্রার্থী সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তাদের অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন করতে অফিসিয়াল ওয়েবসাইট বা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে পারেন।
1. প্রথমে রেজিষ্ট্রেশন না করা থাকলে সেটি আগে করতে হবে
2. এরপর রেজিষ্ট্রেশন নম্বর ও পাসপোর্ট দিয়ে লগইন করে আবেদন শুরু করতে হবে।
3. এরপর জরুরি ডকুমেন্টস গুলি আপলোড করতে হবে
4. পাসপোর্ট সাইজের ছবি ও সিগনেচার সাথে রাখতে হবে
5. আবেদন ফী জমা করতে হবে
6. সব ঠিকঠাক থাকলে আবেদন ফর্ম সাবমিট করতে হবে
7. এরপর প্রিন্ট আউট বের করতে হবে

আবেদনের তারিখ সমূহ : এক্ষেত্রে অনলাইনে আবেদন করতে পারবেন জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে এবং অনলাইন আবেদন চলবে জুলাই মাসের শেষ সপ্তাহ পর্যন্ত।

নিয়োগ প্রক্রিয়া : জানা গিয়েছে, এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে কিংবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করতে হবে –

 

 Official Website : Click Here  

 

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment