Govtjob360

Search
Close this search box.

কলেজে পিয়ন ও স্টাফ পদে নিয়োগের বিজ্ঞপ্তি, মাধ্যমিক পাস যোগ্যতায় -WB University Recruitment

 


পশ্চিমবঙ্গের ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের এক বিশ্ববিদ্যালয়ের তরফে।  বিশ্ববিদ্যালয় তরফে জানানো হয়েছে, এ ক্ষেত্রে নন টিচিং স্টাফ পদে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা এমন ছেলে ও মেয়ে সকলে আবেদন করতে পারবেন। আবেদন করতে আগ্রহী প্রার্থীরা আবেদন করার পূর্বে স্টেপ বাই স্টেপ দেখে নিবেন। কিভাবে আবেদন করবেন বা কিভাবে সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে? আসুন তাহলে বিস্তারিত জেনে নেওয়া যাক। WB University Staff Recruitment 


শূন্য পদের নাম:  বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে দুটি শূন্য পদে নিয়োগ করা হবে। টেকনিক্যাল এসিস্ট্যান্ট ও পিয়ন পদে নিয়োগ করা হবে। 


শিক্ষাগত যোগ্যতা :যে সমস্ত চাকরিপ্রার্থী বিশ্ববিদ্যালয়ের অর্থাৎ টেকনিক্যাল  অ্যাসিস্টেন্ট ও পিয়ন পদে আবেদন করতে ইচ্ছুক, সেই সমস্ত চাকরিপ্রার্থীদের ন্যূনতম যোগ্যতা থাকতে হবে মাধ্যমিক পাস ও গ্রাজুয়েশন পাস। এছাড়াও চাকরি প্রার্থীদের বাংলা ভাষায় কথোপকথন ও ইংরেজি ভাষার জ্ঞান থাকতে হবে। 


বয়স সীমা:  আবেদনকারীদের বয়স এক্ষেত্রে ন্যূনতম ১৮ বছর হলে হবে এবং সর্বাধিক বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। দুটি পথের ক্ষেত্রে একই ধরনের বয়স উল্লেখ রয়েছে। 


মাসিক বেতন : যে সমস্ত চাকরিপ্রার্থীরা টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট ও পিয়ন পদে নিযুক্ত হবে তাদের মাসিক বেতন যথাক্রমে ২৫ হাজার ও ১২ হাজার টাকা দেওয়া হবে। 


আবেদন পদ্ধতি : আবেদন করতে আগ্রহী প্রার্থীদের এক্ষেত্রে অফলাইন মাধ্যম অবলম্বন করতে হবে। অফলাইন মাধ্যমে আবেদন করতে একটি সাদা কাগজে সিভি প্রস্তুত করতে হবে। সেই সিভিতে অবশ্যই পাসপোর্ট সাইজের ছবি লাগাতে হবে। এর পাশাপাশি সমস্ত জরুরি ডকুমেন্টস এর জেরক্স কপি দিয়ে নিদিষ্ট ঠিকানায় জমা করতে হবে। 


আবেদনপত্র জমা করার শেষ তারিখ:  এক্ষেত্রে অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে পারবেন ১৮ ডিসেম্বর পর্যন্ত। 

নিয়োগ প্রক্রিয়া: যে সকল প্রার্থী সফলভাবে আবেদন করবেন, তাদের এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যম নিয়োগ করা হবে। পরবর্তী আপডেট অফিশিয়াল ওয়েবসাইট অফিসিয়াল নোটিশ থেকে দেখে নিবেন। 


আবেদন পত্র জমা করার ঠিকানা :Registrar, University of Calcutta


Official Notice Download


Official Website Link

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment