Govtjob360

Search
Close this search box.

এই প্রকল্প কাঁপাচ্ছে রাজ্য, 5 শতক জমি দিচ্ছে মূখ্যমন্ত্রী, রইল বিস্তারিত -WB Govt Scheme

 বাংলার জনদরদী মূখ্যমন্ত্রী বাংলাবাসীর জন্য একের পর এক অভিনব প্রকল্পের উদ্ভাবন করেছেন। যার ফলে বাংলার প্রায় সকল প্রকার মানুষ উপকৃত হচ্ছে। শুধু তাই নয় বাংলার মূখ্যমন্ত্রীর অন্যতম লক্ষ্য হলো যাতে করে বাংলার সাধারণ মানুষের কোনো অসুবিধা না হয়। মাসিক ভাতা থেকে শুরু করে আবাস যোযনা সহ আরও বহু প্রকল্পের সূচনা করে। প্রত্যেক প্রকল্পের উদ্দেশ্য হলো বাংলার জন সাধারণের উন্নতি সাধন। এবার এমন এক প্রকল্পের খোঁজ নিয়ে উপস্থিত হয়েছি যার ফলে বাংলার দরিদ্র বা নিন্মবিত্তের মুখে হাসি ফোটাবে। 

বাংলার মূখ্য মন্ত্রীর অন্যতম জনকল্যাণমুখী এই প্রকল্পের মাধ্যমে বাংলার মানুষদের জন্য 5 শতক জমি দিচ্ছে, এমনটাই সুত্র মারফত জানা গিয়েছে। এও জানা গিয়েছে, না কোনো যোগ্যতার মাফকাঠি লাগবে না থাকতে হবে বিশেষ ডকুমেন্টস। এক্ষেত্রে দরিদ্রসীমার নিচে বসবাসকারী মানুষের জন্য সরাসরি সরকার কর্তৃক এই প্রকল্পের সুবিধা প্রদান করা হবে। 

এই প্রকল্পের মূল উদ্দেশ্য কী :

এই প্রকল্পের মাধ্যমে সাধারণ যারা দরিদ্রসীমার মধ্যে জীবনযাপন করছে বা থাকার জন্য জমিও নেই, সেই সকল বাসিন্দার জন্য মমতা সরকার কর্তৃক বাড়ি করার জায়গা হিসেবে 5 শতক জমি প্রদান করবে। 

এই প্রকল্পের শর্ত কী : 1.এই প্রকল্পের সুবিধা পেতে কোনো জরুরি যোগ্যতার প্রয়োজন নেই। 

2. নিন্মমধ্যবিত্ত বা নিন্মবিত্ত মানুষ যাদের ঘরবাড়ি করার সমস্যা রয়েছে তাদের এই প্রকল্পের সুবিধা দেওয়া হবে। 

3. আবেদনকারীর বয়স হতে হবে 18 বছরের বেশি। 

যোগ্যতা কী লাগবে :

1. এক্ষেত্রে প্রার্থীর কোনো জরুরি যোগ্যতার প্রয়োজন নেই। 

2. এই প্রকল্পের সুবিধা পেতে অবশ্যই প্রার্থীকে দরিদ্র হতে হবে বা তার উপযুক্ত প্রমানও দিতে হবে। 

3. আবেদনকারীকে অবশ্যই কৃষি কাজ / পশুপালন কিংবা মৎস্য চাষ জাতিয় কাজের সঙ্গে যুক্ত থাকতে হবে। 


কীভাবে আবেদন করবেন : সুত্র মারফত পাওয়া খবর অনুযায়ী, এক্ষেত্রে পুরো বিষয়টাই হবে অফলাইনে। প্রথমে নিকটবর্তী B.L & L.R অফিসে গিয়ে সংশ্লিষ্ট অধিকারীদের সঙ্গে দেখা করতে হবে। সেখানে আপনার সমস্যার কথা নথিভুক্ত করতে হবে। প্রয়োজন অনুযায়ী সমস্ত ডকুমেন্ট জমা দিয়ে সেখানেই এই প্রকল্পের জন্য আবেদন করতে পারবেন।

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment