Govtjob360

Search
Close this search box.

উচ্চ মাধ্যমিক পাশে বন্ধন ফের নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 30,400 টাকা -WB Bandhan Bank Recruitment

 একটানা দুবছর যাবত থমকে ছিল যাবতীয় নিয়োগ প্রক্রিয়া। বিগত দু বছরের আর্থিক খরা কাটিয়ে শিক্ষা থেকে স্বাস্থ্য পাশাপাশি অন্যান্য ক্ষেত্রেও রাজ্য তথা দেশের সর্বত্র জোর কদমে শুরু হয়েছে (GOVT JOB) নিয়োগ প্রক্রিয়া।  

চাকরি প্রার্থীদের জন্য ফের সুখবর। এবার  কর্মী (RECRUIT))নিয়োগ হতে চলছে ভারত সরকারের অর্থ মন্ত্রকের অধীনে থাকা(FINANCE MINISTRY) বন্ধন ব্যাঙ্কে।  সম্প্রতি এই মর্মে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বন্ধন (BANDHAN BANK) ব্যাঙ্কের মুখ্য আঞ্চলিক শাখার তরফ থেকে। প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এই নিয়োগ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন দেশের যে  কোনও প্রান্তের কর্ম প্রার্থীরা। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের চাকরি (BANK JOB) করতে হবে সংশ্লিষ্ট ব্যাঙ্কের পশ্চিমবঙ্গের একাধিক শাখায় । 

এই মুহূর্তে দেশের 34 টি রাজ্যে এবং দুটি কেন্দ্র শাসিত অঞ্চলেই শাখা রয়েছে বন্ধন(BANDHAN BANK) ব্যাঙ্কের। এক্ষেত্রে 5639 টি শাখায় বর্তমানে বন্ধন ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা প্রায় 2 কোটি 63 লক্ষ। গ্রাহক পরিষেবার ক্ষেত্রে আরও তরান্বিত পরিষেবা চালু করতে এই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানানো হয়েছে বন্ধন ব্যাঙ্ক মারফৎ। তবে দেশের একাধিক রাজ্যে শাখা অফিস থাকলেও এ রাজ্যের মাটিতেই রয়েছে বন্ধন ব্যাঙ্কের প্রধান ও মুখ্য কার্যালয়।

এবার আসি শূন্যপদ সম্পর্কে—

পদের নাম- গ্রাহক পরিষেবা আধিকারিক (CUSTOMER SERVICE EXECUTIVE DSA)

বয়স- এক্ষেত্রে প্রার্থীর বয়স হতে হবে 18 থেকে 29 বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে উচ্চ মাধ্যমিক পাশ অথবা স্নাতক উত্তীর্ণ হতে হবে। । 

কাজের ধরণ-

উল্লেখিত  পদের ক্ষেত্রে নিযুক্ত প্রার্থীদের বন্ধন ব্যাঙ্কের অধীনে  সম্পূর্ণ সময়ের জন্য ব্যাঙ্কিং পরিসেবায় কাজ করতে হবে। 

কাজের স্থান : পশ্চিমবঙ্গ, বিহার ও ঝাড়খণ্ড 

মাসিক বেতন-  17,400- 30,400 /- 

 

নিয়োগ প্রক্রিয়া – সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ এর জন্য নিয়োগকারী HR এর সঙ্গে কথা বলে ইন্টারভিউ এর সময় ও স্থান জানিয়ে দিবে। 

HR মোবাইল নম্বর :8272908014

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ দেখতে National Career Service এর অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করুন। 

Official Website : Click Here

পশ্চিমবঙ্গের বেকার যুবক যুবতীদের জন্য ফের অসাধারণ সুখবর। রাজ্যের Bandhan Bank এ সরাসরি প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট ব্যাঙ্ক। Bandhan Bank কর্তৃক কোনো অফিসিয়াল নোটিশ ছাড়াই অনলাইনের মাধ্যমে আবেদন গ্রহন শুরু হয়েছে। অনলাইন বা অফলাইন উভয় মাধ্যমে আবেদন করতে পারবে এবং শূন্যপদ অনুযায়ী নিজের নিকটবর্তী Bandhan Bank অফিসে কিংবা পার্শ্ববর্তী জেলার অফিসে কিংবা বাড়ি থেকে 20 কিমির মধ্যে এই চাকরির কর্মস্থল চিন্তিত করা হয় যাতে করে যাতায়াতের সুবিধা হয়। মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ যোগ্যতা যে কোনো থাকলে যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে নিয়োগ করা হবে। যে সমস্ত প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা শেষ অবধি পড়বেন।

Bandhan Bank এ যে যে পদে নিয়োগ করা হয় : 
১/- কৃষি ব্যবসা
২/-বিশ্লেষণ/BIU/কর্পোরেট কৌশল
৩/-নিরীক্ষা
৪/-ব্যাংকিং অপারেশন এবং গ্রাহক সেবা
৫/-শাখা ব্যাংকিং
৬/- সম্মতি
৭/- কর্পোরেট বেতন
৮/-কর্পোরেট সেবা
৯/-ডিজিটাল ব্যাংকিং
১০/-অর্থ ও হিসাব
১১/-হাউজিং ফাইন্যান্স
১২/- মানব সম্পদ
১৩/-আইটি
১৪/-আইনি/ভিজিল্যান্স
১৫/- মার্কেটিং
১৬/-মাইক্রো ব্যাংকিং
১৭/- অন্যান্য
১৮/- খুচরা সম্পদ
১৯/- ঝুঁকি
২০/- এসএমই এবং এমএসএমই ব্যাঙ্কিং
২১/-ট্রেড ফাইন্যান্স
২২/- কোষাগার
২৩/-পাইকারী ব্যাংকিং

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা  :Bandhan Bank এ বিভিন্ন শূন্যপদে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন হতে পারে তবে মাধ্যমিক থেকে আরও উচ্চ যোগ্যতা থাকলে, যোগ্যতা অনুযায়ী বিভিন্ন পদে আবেদন করতে পারবে। 

সাধারণত ব্যাঙ্ক কর্তৃক কী কী কাজে নিযুক্ত করা হয়? 
বন্ধন ব্যাঙ্কে দুইধরনের কাজ রয়েছে, অফিসের বাইরে ফিল্ডের কাজ  এবং অফিসের ভিতরে । ফিল্ডে গ্রামে গ্রামে মহিলাদের দল থেকে লোনের টাকা সংগ্রহ করতে হবে এবং অফিসের ভিতরে এ ক্ষেত্রে ব্যাঙ্কে বসে ব্যাঙ্ক সম্বন্ধীয় নানা কাজ করতে হবে ।

 কীভাবে আবেদন করবেন  : 
অনলাইনে আবেদন করতে আপনাকে Bandhan Bank এর অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে করতে হবে । এছাড়াও আবেদন করার লিঙ্ক নিচে দেওয়া হবে সেখানে ক্লিক করলেই ডাইরেক্ট আবেদন সাইট খুলে যাবে।

  আবেদন করতে গেলে কী কী ডকুমেন্টস প্রয়োজন?

 প্রথমে Bio-data /Resume বানাতে হবে এবং সঙ্গে পাসপোর্ট সাইজের ফটো লাগাতে হবে । Resume এর মধ্যে আপনার সমস্ত ডিটেইলস পূরণ করতে হবে। আপনার নাম ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতি, অভিজ্ঞতা, কম্পিউটার প্রশিক্ষণ, নিজের বৈধ ইমেইল ও মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।


যে সমস্ত চাকরি প্রার্থীরা আবেদন করবে তাদের কীভাবে নিয়োগ করা হবে? 

সাধারণত অনলাইন আবেদনের করার কিছুদিনের মধ্যে আপনার সঙ্গে যোগাযোগ করতে পারে তবে যোগাযোগ করার সময় অবশ্যই যাচাই করে দেখবেন অর্থাৎ ব্যাঙ্ক কর্তৃক নিয়োগের জন্য টাকা চাওয়া হয়না এবং বায়োডাটার ভিত্তিতে আপনার উপযুক্ত পদের জন্য ইন্টারভিউ নেওয়া হবে। ইন্টারভিইয়ে পাশ করলে আপনাকে ট্রেনিং দিয়ে ডকুমেন্টস ভেরিফাই করে কাজে নিযুক্ত করবে।

যে সমস্ত চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট ভিসিট করতে চান?  অথবা অনলাইনে আবেদন করতে ইচ্ছুক, তারা নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করে দেখেনিবেন।

Official Website : Click Here

Telegram Channel Link : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment