ইন্ডিয়ান ব্যাংকে গ্রুপ সি ও ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি, বেতন 20,000! Indian Bank Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের দারুণ সুসংবাদ। সম্প্রতি ইন্ডিয়ান ব্যাংক ট্রাস্ট ফর রুরাল ডেভেলপমেন্ট (Indian Bank Trust For Rural Development) এর তরফে গ্রুপ সি সহ ডি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী দেশের যে কোনো প্রান্ত থেকে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন। ছেলে ও মেয়ে উভয় এই পদ গুলিতে আবেদন করতে পারবেন। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে নিচে শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। Indian Bank Recruitment 2023 

 


পদের নাম
: এক্ষেত্রে বেশ কয়েক ধরনের পদে নিয়োগ করা হবে। এক্ষেত্রে গ্রুপ সি থেকে ডি উভয় ধরনের পদ রয়েছে।

1. ফ্যাকাল্টি
2. অফিস অ্যাসিস্টেন্ট
3. ওয়াচম্যান
4. মালি (গার্ডেনার)

আবেদন প্রক্রিয়া ও শেষ তারিখ : এক্ষেত্রে প্রার্থীরা অফলাইন মাধ্যমে আবেদন ফর্ম জমা করতে পারবেন। তারজন্য অফিসিয়াল নোটিশ বা ওয়েবসাইট থেকে প্রথমে আবেদন ফর্ম ডাউনলোড করতে হবে এরপর প্রিন্ট আউট বের করে সঠিক নিয়মে পূরণ করতে হবে। আবেদন ফর্মের সঙ্গে নিচে উল্লেখিত জরুরি ডকুমেন্টস সমূহ জমা করতে হবে।

অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমার শেষ তারিখ হলো 10-06-2023 পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা যথা সময়ের আগেই আবেদন পত্র জমা করলে উত্তম।

জরুরি নথিপত্র : প্রার্থীর বয়সের প্রমাণ, শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস, ছবি, অন্যান্য জরুরি ডকুমেন্টস, অভিজ্ঞতা থাকলে তার জেরক্স কপি আবেদন পত্রের সঙ্গে জমা করতে হবে।  আবেদন পত্র অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে ডাউনলোড করতে পারবেন।

প্রার্থীরা আবেদনের যোগ্য, বয়সসীমা, বেতন, আবেদন পদ্ধতি, কাজের স্থান, শূন্যপদের সংখ্যা, আবেদনপত্র জমা দেওয়ার তারিখ সহ অন্যান্য বিষয়ে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন –

যোগ্যতা : এক্ষেত্রে বেশ কয়েক ধরনের পদে যেহেতু নিয়োগ করা হবে তাই যোগ্যতাও ভিন্ন ভিন্ন হবে। সাধারণত যে কোনো শাখায় গ্রেজুয়েট / এগ্রিকালচার ডিপার্টমেন্টে গ্রেজুয়েট /পোস্ট গ্রেজুয়েট/ গার্ডেনিং / হর্টিকালচারে কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন করতে পারবেন। তবুও অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে আরও বিস্তারিত দেখে নিবেন।

মাসিক বেতন : এক্ষেত্রে প্রার্থীরা সফল হিসেবে বিবেচিত হলে তাদের মাসিক বেতন হিসেবে দেওয়া হবে 6,000 থেকে 20,000 পর্যন্ত।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে যারা আবেদন করবেন তাদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা, ইন্টারভিউ ও প্রেজেন্টেশন এর মাধ্যমে।

জরুরি ঘোষণা : এক্ষেত্রে প্রার্থীদের নির্বাচন প্রক্রিয়া শেষ হলে হাতে জয়েনিং লেটার দেওয়া হবে এবং 15 দিনের মধ্যে কাজে যুক্ত হতে হবে।

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন :-

Official Notice : Click Here 

 

Telegram Channel Link : Click Here

 

 

Leave a Comment