ইন্টারভিউ-র মাধ্যমে জেলা ভিত্তিক নিয়োগের বিজ্ঞপ্তি, এক্ষুনি বিস্তারিত পড়ুন,WB Job Reqruitment

 চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড়ো সুখবর। পশ্চিমবঙ্গে জেলা ভিত্তিক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলে সংশ্লিষ্ট পদে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে যদি সেই চাকরি প্রার্থী যোগ্য হয়। আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে।  

কীভাবে আবেদন করবেন :

যে সকল প্রার্থী সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের তাদের এক্ষেত্রে কোনো আবেদন পত্র জমা করতে হবে না। সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। তাই ইন্টারভিউ-র দিন সমস্ত জরুরি ডকুমেন্টস সমেত সঠিক স্থানে উপস্থিত হতে হবে। এও জানানো হয়েছে, ইন্টারভিউ-র দিন 30 মিনিট আগে পৌছাতে হবে। 

নিয়োগ প্রক্রিয়া : সরাসরি ইন্টারভিউ-র মাধ্যমে নিয়োগ করা হবে। কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। 

ইন্টারভিউ-র প্রয়োজনীয় ডকুমেন্টস :

1. বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. পাসপোর্ট সাইজের ছবি 

4. আধার বা ভোটার কার্ড

5. শেষ পিপিও 

6. পদ সম্পর্কীয় জরুরি ডকুমেন্টস 

7. অন্যান্য 

পদের নাম : এডিশনাল ইন্সপেক্টর 

যোগ্যতা : আগ্রহী প্রার্থীদের যোগ্যতা হতে হবে সরকারি চাকরি থেকে রিটায়ার্ড তবে তাদের ইন্সপেক্টর / এক্সটেনশন অফিসার /হেড ক্লার্ক প্রভৃতি রেঙ্কের হতে হবে। 

বয়সসীমা : বয়স হতে হবে 64 বছরের নিচে। 

ইন্টারভিউ-র তারিখ : নতুন বছরের (2023) 3 জানুয়ারি  ইন্টারভিউ নেওয়া হবে। সকাল 11.30 টার সময় শুরু হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী 30 মিনিট আগে পৌছাতে হবে। 

ইন্টারভিউ-র স্থান : সাব ডিভিশন অফিস, বোলপুর, বীরভূম। 

এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করুন।

Official Notice : Download Here

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য একের পরে এক নয়া সুখবর। ফের পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে পশ্চিমবঙ্গের কোন জেলা থেকে চাকরিপ্রার্থীরা এই স্বাস্থ্য কর্মী পদে আবেদন করতে পারবেন। স্বাস্থ্য কর্মী পদে আবেদন করতে অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। করোনার আবহের পরে পশ্চিমবঙ্গে এত বড় নিয়োগ এখনো পর্যন্ত দেখা যায়নি। তো এটি অবশ্যই চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুসংবাদ। পশ্চিমবঙ্গে প্রায় কয়েক হাজার কর্মী নিয়োগ করতে চলেছে।যে সমস্ত চাকরি প্রার্থীর আবেদন সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাই, সে সমস্ত চাকরি প্রার্থীরা অবশ্যই শেষ অব্দি পড়বেন। নিচের শূন্যপদ, আবেদন পদ্ধতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

আবেদন পদ্ধতি :

যে সমস্ত চাকরিপ্রার্থীরা উপরোক্ত স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন শূন্য পদে আবেদন করতে ইচ্ছুক এবং যোগ্য তারা অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন করতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং সেখানে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন এবং তারপর পুরো ফর্ম ফিলাপ করে শেষে ফরমটি প্রিন্ট আউট বের করে আবেদন সম্পন্ন করবেন।

আবেদন ফি :

আবেদন ফি হিসেবে সংরক্ষিত তাদের জন্য কোনরকম আবেদন ফি ধার্য করা হয়নি। তবে সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফি হিসেবে 210 টাকা ধার্য করা হয়েছে যা অনলাইনের মাধ্যমে জমা করতে পারবে। 

নিয়োগ প্রক্রিয়া:

 যে সমস্ত চাকরিপ্রার্থীরা যোগ্য এবং সংশ্লিষ্ট পদে আবেদন করবেন, তাদের নিয়োগ করা হবে একাডেমিক স্কোর এবং ইন্টারভিউর মাধ্যমে। 

যোগ্যতা :

1. আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।

2. ভারতীয় নার্সিং কাউন্সিল এবং রাজ্য নার্সিং কাউন্সিলের তরফে স্বীকৃত যেকোনো কলেজ থেকে জেনারেল নার্সিং এবং Midwifery course-এ উত্তীর্ণ হতে হবে।

3. আবেদনকারীকে পশ্চিমবঙ্গ নার্সিং থেকে Midwifery Nurse হিসেবে রেজিস্ট্রেশন থাকা প্রয়োজন।

4. বাংলা এবং নেপালি ভাষা লেখার এবং পড়ার দক্ষতা থাকা আবশ্যক।

5. এই শূন্যপদগুলোতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারী চাকরিপ্রার্থীর বয়স 18 বছর থেকে শুরু করে 39 বছরের মধ্যে হওয়া আবশ্যক। 2022 সালের 1 জানুয়ারি তারিখ অনুসারে চাকরিপ্রার্থীদের বয়সের হিসাব করা হবে। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী চাকরিপ্রার্থীরা। এর পাশাপাশি বিশেষভাবে সক্ষম চাকরিপ্রার্থীরা বয়সের ক্ষেত্রে 6 বছরের ছাড় পেতে চলেছেন।

শূন্যপদের নাম : স্টাফ নার্স 

মোট শূন্যপদ : 3608 টি 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন।

Official Notice : Click Here

Official Website : Click Here

Leave a Comment