অষ্টম পাশে দেশজুড়ে হাজার হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ -Govt Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। গোটা দেশজুড়ে হাজার হাজার শূন্যপদে নিয়োগ করা হবে। ইতিমধ্যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংশ্লিষ্ট দপ্তর। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে,শুধু অষ্টম পাশে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয় যে, প্রার্থীদের অবশ্যই দেশের বাসিন্দা হতে হবে। এছাড়াও মহিলা ও পুরুষ উভয় এই পদে আবেদন করতে পারবে। কেন্দ্র সরকারের অধীনে এই নিয়োগ সম্পন্ন করা হবে। যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। নিচে শূন্যপদ ও আবেদন পদ্ধতি সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হল –

আবেদন পদ্ধতি :

আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইন আবেদন লিঙ্ক নিচে দেওয়া হবে সেখান থেকে ডাইরেক্ট ক্লিক করে আবেদন করতে পারবে। আবেদন করার সময় সমস্ত ডকুমেন্টস সহ পাসপোর্ট সাইজের ছবি নিয়ে বসতে হবে। প্রথমে রেজিষ্ট্রেশন করতে হবে তারপর রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে লগইন করে পুরো আবেদন ফর্ম ফিলাপ করতে হবে। 

কী কী পদে নিয়োগ করা হবে :

১. অগ্নিবীর -জেনেরেল ডিউটি 

২.অগ্নিবীর -টেকনিক্যাল

৩.অগ্নিবীর -এভিয়েশন এবং আমুয়েশন 

৪.অগ্নিবীর -ক্লার্ক ও স্টোর কিপার

৫. অগ্নিবীর -ট্রেডসমেন 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থী অগ্নিবীর এর বিভিন্ন পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা নূন্যতম হতে হবে অষ্টম পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে সঙ্গে ৩৩ শতাংশ নম্বরে পাশ করতে হবে। এছাড়াও কিছু কিছু পদের জন্য মাধ্যমিক পাশ বা কিছু কিছু পদের জন্য সায়েন্স বিভাগে মাধ্যমিক পাশ করলে এই পদ গুলিতে আবেদন করতে পারবে। 

মাসিক বেতন : অগ্নিবীর প্রকল্পের মাধ্যমে ৪ বছরের জন্য নিয়োগ করা হবে। প্রথম বছরে ৩৩ হাজার, দ্বিতীয় বছরে ৩৩ হাজার, তৃতীয় বছরে ৩৬ হাজার এবং চতুর্থ বছরে ৪০ হাজার মাসিক বেতন দেওয়া হবে। 


কী কী ডকুমেন্টস থাকতে হবে :

১.মাধ্যমিক এডমিট বা বয়সের প্রমান পত্র 

২. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

৩. পাসপোর্ট সাইজের ছবি 

৪. সিগনেচার আপলোড করতে হবে 

৫. আধার কার্ড

৬.কাস্ট সার্টিফিকেট 

৭. বাসিন্দা প্রমান -জেলা শাসক বা SDO. অফিসের 

৮. ফিটনেস সার্টিফিকেট 

৯. অন্যান্য 

আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে নিচের দেওয়া লিঙ্ক ক্লিক করবেন 

Official Notice : Download Here

Telegram Channel Link : Click Here

Leave a Comment