Govtjob360

Search
Close this search box.

অষ্টম পাশে চাকরির সুযোগ, চাকরি প্রার্থীদের জন্য সুসংবাদ -Central Govt Job

 বেকার যুবক যুবতীদের জন্য ফের নয়া সুসংবাদ। এবার ভারত সরকারের অধীনে শুধু অষ্টম পাশে সরকারি চাকরির বিরাট সুযোগ আপনার হাতে। যদি আপনি পশ্চিমবঙ্গ বা ভারতের যে কোনো রাজ্যর বাসিন্দা হয়ে থাকেন তাহলে এই সুযোগটি আপনার জন্যই। এক্ষেত্রে ভারত সরকারের পে কমিশন অনুযায়ী বেতনও দেওয়া হবে প্রচুর। যে সমস্ত চাকরি প্রার্থী অষ্টম পাশে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ অবধি পড়বেন। Govt 8th Passed Job Recruitment

 

বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ম্যাজাগন ডক শিপবিল্ডার্স লিমিটেড। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, প্রায় 500 শূন্যপদে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট সংস্থা কর্তৃক বিজ্ঞপ্তি প্রকাশ করে স্পষ্ট জানানো হয়েছে এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে 466 টি।

নিয়োগ প্রক্রিয়া : এক্ষেত্রে যাদের নিয়োগ করা তাদের প্রথমে ট্রেনিং দেওয়া হবে। ভারতীয় নৌ সেনা কর্তৃক সংশ্লিষ্ট কর্মী গুলি 16 টি ট্রেডে নিয়োগ করা হবে। এক্ষেত্রে গ্রুপ এ পদের জন্য 24 মাসের ট্রেনিং দেওয়া হবে, গ্রুপ বি পদের জন্য 12 মাসের ট্রেনিং এবং গ্রুপ সি পদের জন্য 24 ও 15 মাসের ট্রেনিং দেওয়া হবে।

নিচে পদ ও তার সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে
1. Group A– সংশ্লিষ্ট পদের জন্য মোট শূন্যপদ রয়েছে 188 টি। এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এছাড়াও দুই বছরের সময়সীমায় ইলেক্ট্রিশিয়ান, ড্রাফটসম্যান মেকানিক্যাল, ফিটার, স্ট্রাকচারাল ফিটার, পাইপ-ফিটার ট্রেডে নিয়োগ করা হবে।

2. Group B
-এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে 225 টি। এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক পাশ সঙ্গে আইটিআই পাশ করতে হবে। বিভিন্ন ট্রেডে ট্রেনিং দেওয়া হবে।

3. Group C – এক্ষেত্রে মোট শূন্যপদ রয়েছে 53 টি। সংশ্লিষ্ট পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হতে হবে অঙ্ক ও বিজ্ঞান নিয়ে অষ্টম পাশ।

নিয়োগ পদ্ধতি : এক্ষেত্রে তিনটি ধাপে নিয়োগ করা হবে। প্রথমে অনলাইন পরীক্ষা, তারপর অনলাইন পরীক্ষায় সফল হলে ডকুমেন্টস যাচাই এরপর সব ঠিক থাকলে শেষে শারীরিক পরীক্ষা করে নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি ও আবেদন ফী : এক্ষেত্রে অনলাইন মাধ্যমে আবেদন করতে হবে। https://mazagondock.in/ সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে অনলাইনে আবেদন পূরণ করতে হবে। এক্ষেত্রে আবেদন ফী হিসেবে সাধারণ ও ওবিসিদের জন্য 100 টাকা আবেদন ফী ধার্য করা হয়েছে এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য কোনো আবেদন ফী জমা করতে হবে না। 

Website Link : Click Here

 

Join Telegram Channel : Click Here

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment