Govtjob360

Search
Close this search box.

রাজ্য ভূমি দপ্তরে ৪২৭ জন ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ -ঘোষণা মততার -WB Govt Recruitment

প্রার্থীদের জন্য জেলায় জেলায় চাকরির দারুন সুযোগ। মুখ্যমন্ত্রী ঘোষণা করেন পশ্চিমবঙ্গের ভূমি দপ্তরের জেলায় জেলায় প্রচুর কর্মী নিয়োগ করা হচ্ছে। এক্ষেত্রে রাজ্যের যেকোনো জেলার বাসিন্দা আবেদন জানাতে পারবে। ছেলে-মেয়ে সকলে এক্ষেত্রে আবেদন জানাতে পারবেন। রাজ্য সরকার কর্তৃক সংশ্লিষ্ট কর্মীদের বেতন দেওয়া হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির আশায় বসে রয়েছেন তাদের জন্য দারুন সুযোগ দিল রাজ্য সরকার। সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে নিচে শেষ পর্যন্ত পড়বেন। West Bengal Land Department Job Recruitment 

রাজ্যে চাকরি প্রার্থীদের জন্য দারুন সুযোগ রয়েছে। জেলার ভূমি দপ্তরের কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকার ঘোষণা করে জানিয়েছেন, রাজ্যের ভূমি দপ্তরে কর্মী ঘাটতি রয়েছে, যার জেরে কাজে গতি কমে গেছে। ঠিক সে কারণে রাজ্য সরকার ঘোষণা দেন গোটা রাজ্য জুড়ে ৪২৭ জন কর্মী ভূমি দপ্তর নিয়োগ করা হবে। রাজ্যের জেলায় জেলায় থেকে ছেলেমেয়েরা এই নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে পারবেন।  

 

এদিন রাজ্য সরকার স্পষ্ট করে জানিয়ে দেয়, রাজ্যের ভূমি দপ্তরে ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ করা হবে। রাজ্যের বিভিন্ন ভূমি দপ্তরের প্রতিষ্ঠানে এই সমস্ত কর্মীগুলিকে নিয়োগ দেওয়া হবে। রাজ্য সরকারের গ্রুপ সি লেভেলের নিয়োগের নিয়ম অনুসারে এক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা ও বয়স থাকতে হবে। তবে আরো বিষয়টি স্পষ্ট হবে যখন অফিসিয়াল নোটিশটি প্রকাশিত হবে। 

 

এছাড়াও ঐদিন রাজ্য সরকার আরো ঘোষণা করেন দার্জিলিং পেড্রিয়াট্রিক মেডিসিন বিভাগে স্বাস্থ্য কর্মী নিয়োগও ঘোষণা করেন। এক্ষেত্র রাজ্যের যেকোনো জেলা থেকে যোগ্য প্রার্থীরা সুযোগ নিতে পারবেন। এর পাশাপাশি তিনি আরো কর্মী নিয়োগের ঘোষণা করেন। তিনি ঘোষণা করেন কলকাতা পৌরসভার অধীনে শ্মশানে কিছু সৎকার কর্মী নিয়োগ করা হবে। তিনি শুন্য পথ উল্লেখ করে বলেন ৯ জন সতকার কর্মী কলকাতা পৌরসভার অধীনে নিয়োগ করা হবে।

এছাড়াও ঐ দিন রাজ্য সরকার আরো কয়েকটি বিষয় ঘোষণা দেন। তিনি জানান রাজ্যে পঞ্চায়েত দপ্তরের অধীনে কর্মরত রয়েছেন ৩০ হাজার কর্মী এবং অবসরপ্রাপ্ত রয়েছেন ২০ হাজার কর্মী, মোট মিলিয়ে প্রায় ৫০ হাজার কর্মী। তিনি ঘোষণা দেন, এই সমস্ত কর্মীদের ক্যাশলেস চিকিৎসার ব্যবস্থা করে দেওয়া হবে অর্থাৎ চিকিৎসা বিমার ব্যবস্থা করে দেওয়া হবে। যদিও সরকারি কর্মী সংগঠনের তরফে মার্চ মাসে এর জন্য আবেদন জানানো হয়।

Telegram Channel  Join Now
WhatsApp Group  Join Now
WhatsApp Group Join Now
Telegram Group Join Now