স্বাস্থ্য কর্মী পদে ফের পশ্চিমবঙ্গে জেলা ভিত্তিক নিয়োগের বিজ্ঞপ্তি, এখনই আবেদন করুন – WB Health Job Recruitment

পশ্চিমবঙ্গ তথা ভারতের বর্তমান সময়ে চাকরির বড় অভাব দেখা গেছে। বহু শিক্ষার্থীরা শিক্ষা অর্জনের পর যোগ্য চাকরি খুঁজে পাচ্ছে না। সেই জন্য প্রতিটি চাকরির ক্ষেত্রে শূন্য পদের থেকে আবেদনকারীর সংখ্যা বেড়ে বহুগুণ হয়ে দাঁড়িয়েছে। সকলেই চায় কোনো না কোনো চাকরি করে স্বনির্ভর হতে। এবার এই সকল প্রার্থীদের মুখে হাঁসি ফোটাতে একটি বড় খবর সামনে এসেছে।WB Health Job Recruitment

wb health job recruitment

রাজ্যের এক জেলার ডিস্ট্রিক্ট হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতির তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ওই জেলার হেলথ ডিপার্টমেন্টের NHM /XVFC পোগ্রামে বেশ কিছু কর্মী নিয়োগ করা হচ্ছে। কোন কোন ক্যাটাগরিতে কর্মী নিয়োগ হতে চলেছে? আবেদন পদ্ধতি কি? ইত্যাদি প্রশ্নের উত্তর পেতে, আর্টিকেলটি পড়ুন।WB Health Job Recruitment

পদের নাম- ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, কাউন্সিলর, ল্যাবরেটরি ও অ্যাসিস্ট্যান্ট, সেনেটারী অ্যাসিস্ট্যান্ট, ল্যাব টেকনিশিয়ান প্রভৃতি পদে নিয়োগ করতে চলেছে ডিস্ট্রিক্ট হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার সমিতি পূর্ব মেদনীপুর।

শূন্য পদের সংখ্যা– সংশ্লিষ্ট জেলার হেলথ ডিপার্টমেন্টে বিভিন্ন কর্মী নিয়োগের যে বিজ্ঞপ্তিটি আমরা দেখতে পাচ্ছি সেখানে শূন্য পদের সংখ্যা রয়েছে ৮টি।

শিক্ষাগত যোগ্যতা– ১)বিজ্ঞপ্তি অনুসারে বলা যেতে পারে বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য বিভিন্ন ধরনের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। তবে মাধ্যমিক পাশ থেকে স্নাতকোত্তর পাস করা সকল প্রার্থীরাই এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।

২) প্রার্থীদের সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বয়স– হেলথের এই চাকরির জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৯ থেকে ৪০ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি- সংশ্লিষ্ট নিয়োগের বিভিন্ন পদে চাকরির জন্য যে প্রার্থীরা আবেদন জানাবেন তারা অনলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা দিতে পারবেন। অনলাইনের মাধ্যমে কেবলমাত্র গুগল ফর্ম এর দ্বারা আবেদন পত্র জমা নেওয়া হবে। গুগলের ওই নির্দিষ্ট ফার্মে নিজের যাবতীয় তথ্য নির্ভুলভাবে এন্ট্রি করে প্রয়োজনীয় ডকুমেন্টসগুলি স্ক্যান করে আপলোড করতে হবে।

নিয়োগের সংস্থা : পূর্ব মেদিনীপুরের হেলথ ডিপার্টমেন্টের NHM /XVFC পোগ্রামের অধীনে নিয়োগ করা হচ্ছে।

আবেদনের শেষ সময়সীমা- প্রার্থীদের আবেদন করতে হবে ৫ জুলাই ২০২৪ বিকেল ৫টার মধ্যে।

প্রয়োজনীয় ডকুমেন্টস- এপ্লিকেশন জমা দেওয়ার সময় প্রার্থীদের যে ডকুমেন্টসগুলি দিতে হবে সেগুলি হল-
১) প্রার্থীর পাসপোর্ট সাইজের ছবি।
২) ভোটার কার্ড বা আধার কার্ডের কপি।
৩) এডুকেশন কোয়ালিফিকেশনের সমস্ত রেজাল্ট এবং সার্টিফিকেট এর কপি।
৪) কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট এর কপি।
৫) যারা সংরক্ষিত শ্রেণীর প্রার্থী তাদের কাস্ট সার্টিফিকেটের কপি জমা দিতে হবে।

Official Notification Download

Leave a Comment

x