ফের স্বাস্থ্য দপ্তরের অধীনে গ্রুপ সি ও ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, দারুণ সুযোগ আপনার হাতে -WB Health Job Recruitment

চাকরিপ্রার্থীদের জন্য এক বড় ধরনের সুখবর এসেছে। হলথ ডিপার্টমেন্টে কিছু কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ডিস্ট্রিক্ট হেলথ ওয়েলফেয়ার সমিতি ঝাড়গ্রাম এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে কন্টাক্ট চুয়াল এর ভিত্তিতে বেশ কিছু কর্মী নিয়োগ হতে চলেছে। পশ্চিমবঙ্গের বসবাসকারী প্রার্থীদের যদি গ্রাম্য ভাষায় কথা বলার অভিজ্ঞতা থাকে তারা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। এই বিভিন্ন পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের কি যোগ্যতা থাকা বাঞ্ছনীয়? কোন কোন ক্যাটাগরিতে নিয়োগ হতে চলেছে? কিভাবে আবেদন করতে হবে প্রভৃতি জানার জন্য আর্টিকেলটি সম্পূর্ণ পড়ুন।WB Health Job Recruitment

Wb health job recruitment
পদের নাম– ডিস্ট্রিক্ট হেলথ ওয়েলফেয়ার সমিতি ঝাড়গ্রামের পক্ষ থেকে কর্মী নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে মেডিকেল অফিসার, ক্লিনিকাল সাইকোলজিস্ট, স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, এলডিসি ক্লার্ক, গ্রুপ ডি প্রভৃতি পদে নিয়োগ হতে চলেছে।

শূন্যপদের সংখ্যা- এই বিজ্ঞপ্তিতে ১৬ টি কর্মী নিয়োগের কথা বলা হয়েছে।

যোগ্যতা– বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য বিভিন্ন ধরনের যোগ্যতা চাওয়া হয়েছে। তবে মাধ্যমিক পাস করা প্রার্থী থেকে গ্রাজুয়েশন সকলেই কোনো না কোনো ক্যাটাগরির পদের জন্য আবেদন জানাতে পারবেন। তবে কোনো কোনো পদের ক্ষেত্রে প্রার্থীদের কাজের অভিজ্ঞতা থাকা বাধ্যতামূলক রয়েছে।

বয়সসীমা– ঝাড়গ্রামে বিভিন্ন ক্যাটাগরির স্বাস্থ্যকর্মী নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেখানে প্রার্থীদের বয়স সীমা চাওয়া হয়েছে ২১ থেকে ৬২ বছর পর্যন্ত। বয়স হিসাব হবে ১.১.২০২৪ এর হিসাবে।

বেতন– বিভিন্ন ক্যাটাগরির কর্মীদের জন্য বেতনক্রম বিভিন্ন ধরনের রয়েছে। তবে যে প্রার্থীরা চাকরি পাবেন তারা ৮০০০ থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

আবেদন পদ্ধতি– এই চাকরির জন্য কেবলমাত্র অনলাইনের মাধ্যমেই আবেদন করা যাবে। আবেদন করার জন্য প্রার্থীদের ভিজিট করতে হবে www.wbhelth.govt.in এই সাইটে। এরপর রেজিস্ট্রেশন সম্পূর্ণ হলে প্রার্থীরা চাকরির ফর্মে নিজের সমস্ত তথ্য সঠিকভাবে ইনপুট করে প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করে আবেদনের ফি জমা করলে আবেদন পত্র জমা দেওয়ার কাজ সম্পন্ন হয়ে যাবে।

নিয়োগ পদ্ধতি– একাডেমিক কোয়ালিফিকেশন, ইন্টারভিউ এবং কম্পিউটার টেস্ট এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।মা

মাসে 1000 টাকা পাবেন 50 হাজার টাকা, বিরাট ঘোষণা পশ্চিমবঙ্গ সরকার -WB Government Scheme

আবেদন ফী- আবেদন করতে গেলে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদনের ফি হিসেবে ১০০ টাকা জমা দিতে হবে আর রিজার্ভ ক্যাটাগরির প্রার্থীদের জন্য ৫০ টাকা ধার্য করা হয়েছে।

আবেদন শেষ তারিখ– ১৯ শে জুন ২০২৪ বেলা ১১ টা থেকে আবেদনপত্র জমা দেওয়ার কাজ শুরু হয়েছে। রেজিস্ট্রেশন চলবে ১৬ জুলাই ২০২৪ পর্যন্ত। আর ফাইনাল ফর্ম সাবমিট করা যাবে ১৭ ই জুলাই মধ্যরাত পর্যন্ত।

Official Notification Download

Leave a Comment

x