রাজ্যে শিশু সুরক্ষা দপ্তরের অধীনে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এক্ষুনি আবেদন করুন – WB Govt Job Recruitment

যে সকল প্রার্থীরা সরকারি এবং বেসরকারি খাতে চাকরির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তাদের জন্য রয়েছে আবারও একটি সুখবর। সাম্প্রতি মুর্শিদাবাদ জেলার চাইল্ড প্রোটেকশন ইউনিটে কিছু সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই চাকরির জন্য কারা কারা আবেদন করতে পারবেন? কত তারিখের মধ্যে আবেদন সম্পন্ন করতে হবে? প্রভৃতি প্রশ্নের উত্তর পেতে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন। WB Govt Job Recruitment

wb govt job recruitment

পদের নাম– মুর্শিদাবাদ জেলার চাইল্ড প্রটেকশন ইউনিটে বিভিন্ন ক্যাটাগরির পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিয়োগ হবে কো-অর্ডিনেটর/ ম্যানেজার, সোশ্যাল ওয়ার্কার কাম আরলি চাইল্ড এডুকেশন, ডাক্তার প্রভৃতি পদে।

শূন্য পদের সংখ্যা– চাইল্ড প্রটেকশন ইউনিটের বিভিন্ন পদে যে নিয়োগ হতে চলেছে সেখানে শূন্য পদের সংখ্যা রয়েছে ৮টি।

বয়স– বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য বিভিন্ন রকমের বয়সের প্রার্থী চাওয়া হয়েছে। তবে ২১ থেকে ৫০ বছরের প্রার্থীদের উপযুক্ত যোগ্যতা থাকলে আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে বয়সের ছাড় পাবেন।

যোগ্যতা– বিভিন্ন ক্যাটাগরির পদের জন্য বিভিন্ন ধরনের যোগ্যতার কথা এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। যেমন ডাক্তারি পদে আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই এমবিবিএস পাশ হতে হবে। আবার সোশ্যাল ওয়ার্কার পদে আবেদনের জন্য প্রার্থীদের সাইকোলজি বিষয় নিয়ে গ্রাজুয়েট হতে হবে। আবার অনেক পদের ক্ষেত্রে অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বিস্তারিত জানার জন্য বিজ্ঞপ্তিটি ভালো করে পড়ুন।

বেতন– চাইল্ড প্রটেকশন ইউনিটে চাকরির জন্য যে প্রার্থীরা নির্বাচিত হবেন তারা প্রতিমাসে বেতন পাবেন ১২ হাজার -২৩,১৭০ এর মধ্যে।

আবেদন পদ্ধতি– এই চাকরির জন্য আবেদন করা যাবে কেবলমাত্র ওয়েবসাইটের মাধ্যমে। অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরির ফর্মটি নির্ভুলভাবে পূরণ করতে হবে। প্রয়োজনীয় যে ডকুমেন্টসগুলি আপলোড করতে বলা হয়েছে সেগুলি সাইজ করে আপলোড করতে হবে।

নিয়োগ পদ্ধতি– এই চাকরির জন্য প্রার্থী নিয়োগ হবে লিখিত পরীক্ষা, কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউ এর মাধ্যমে।

গুরুত্বপূর্ণ তারিখ- প্রার্থীরা আবেদন করতে পারবেন ১.০৭.২০২৪ থেকে ১৫.০৭.২০২৪ পর্যন্ত। আর লিখিত পরীক্ষা হবে ২৮.০৭.২০২৪ তারিখে‌। Written by Nupur Chattopadhyay

Official Notification : Download

Leave a Comment

x