রাজ্যে DM অফিসের তরফে ফের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, মাসিক বেতন ১৮,৮৬৬ টাকা -WB Govt Job Recruitment

রাজ্যের চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুসংবাদ। ফের এক জেলায় শাসক (DM) এর তরফে শিশু সুরক্ষা সার্ভিস এর জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, বিজ্ঞপ্তি অনুযায়ী এই নিয়োগ সম্পূর্ণ চুক্তি ভিত্তিক হিসেবে করা হবে। আবেদন করতে আগ্রহী প্রার্থীদের যোগ্যতা, বয়সসীমা, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে আরও বিস্তারিত জানতে নিচে শেষ পর্যন্ত পড়তে পড়বেন। নিচে ধাপে ধাপে বিস্তারিত আলোচনা করা হবে। WB Govt Job Recruitment

wb govt job recruitment

পদের নাম : কাউন্সিলর পদে নিয়োগ করা হবে

 

বয়সসীমা : আবেদনকারীদের বয়স সীমা থাকতে হবে সর্বনিম্ন ১৮ বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে ৪৫ বছরের মধ্যে।

 

মাসিক সাম্মানিক : নিযুক্ত পদের জন্য প্রতি মাসের সম্মানেক হিসাবে দেওয়া হবে 18,536 টাকা এবং সঙ্গে বিমার জন্য দেওয়া হবে 330 টাকা। মোট প্রায় 18,866 টাকা দেওয়া হবে।

 

যোগ্যতা : আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে সোস্যাল ওয়ার্ক /সাইকোলজি /সোসোলজি /কাউন্সিলিং এ গ্রেজুয়েট পাশ করতে হবে। অথবা যদি কাউন্সিলিং এ পোস্ট গ্রেজুয়েট ডিগ্রি ও কম্পিউটার যোগাযোগ ব্যবস্থায় প্রফেসিয়েন্সি থাকে। এর পাশাপাশি সরকারি কিংবা এনজিও তে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকলে আবেদন জানাতে পারবেন।

 

নিয়োগ প্রক্রিয়া : যোগ্য চাকরির প্রার্থীদের এক্ষেত্রে বেশ কয়েকটি ধাপে নিয়োগ করা হবে। প্রথমে একাডেমিক কোয়ালিশন এ ১০ নম্বর, এর কাজের অভিজ্ঞতা ( মহিলা ও শিশু সুরক্ষা বা সোস্যাল ওয়েলফেয়ার) এর উপর ১০ নম্বর, কম্পিউটার প্রোফেসিয়েন্সির উপর ১০ নম্বর ও শেষে ভাইভা তে ৫ নম্বরের ভিত্তিতে নিয়োগ করা হবে।

 

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থীরা যোগ্যতার নিরিখে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদন করতে হবে নিদিষ্ট প্রেসক্রাইব ফর্মেটের মাধ্যমে অর্থাৎ অফলাইন আবেদন পত্র জমা করে। আবেদন করার জন্য প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে বা নোটিশ ডাউনলোড করে আবেদন পত্র প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর জরুরি সমস্ত তথ্য পূরণ করতে হবে। আবেদন পত্রের সঙ্গে জরুরি ডকুমেন্টস সমূহের জেরক্স কপি দিয়ে নিদিষ্ট ঠিকানায় নিদিষ্ট সময়ের আগে সরাসরি বা পোস্ট অফিসের মাধ্যমে জমা করতে হবে।

 

জরুরি ডকুমেন্টস সমূহ :

 1. আবেদন পত্র

 2. দুই কপি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি

 3. বয়সের প্রমাণ পত্র

 4. আধার বা ভোটার বা প্যান কার্ড বা মাধ্যমিক এডমিট বা জন্ম সার্টিফিকেট

 5. বয়সের প্রমাণ

 6. যোগ্যতার ডকুমেন্টস

 7. অভিজ্ঞতার ডকুমেন্টস

 8. কম্পিউটার নলেজ ডকুমেন্টস

 9. বৈধ মোবাইল নম্বর বা ইমেইল এড্রেস

 10. নিজের ঠিকানা দিয়ে ২ টি পোস্টেজ স্ট্যাম্প দিয়ে জমা করতে হবে

 

আবেদন করার তারিখ সমূহ : অফলাইন মাধ্যমে আবেদন করতে পারবেন ১ জুলাই থেকে ১৯ জুলাই বিকেল ৪ টা পর্যন্ত।

 

আবেদন পত্র জমা করার ঠিকানা : Office Of The Child Protection Unit, Office of The District Magistrate, Old Hotel Chimal,Ringkingpon Road, Kalimpong 734201

 

প্রার্থীেদর নেপালী ভাষা পড়তে, লিখতে ও বলতে জানতে হবে।

 

আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন –

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড 

WhatsApp Channel  Join Now
Telegram Channel  Join Now

Leave a Comment

x