অবশেষে রাজ্যে গ্রুপ সি ও ডি কর্মী নিয়োগের তারিখ বৃদ্ধি, অষ্টম পাশে আবেদন করুন -WB Govt Job Recruitment

রাজ্যের বেকার যুবক যুবতীদের জন্য কর্মী নিয়োগের আবেদন গ্রহণ বৃদ্ধি করে প্রচুর গ্রুপ সি ও ডি পদে নিয়োগ করা হচ্ছে। যদি আপনার শিক্ষাগত যোগ্যতা অষ্টম পাশ বা মাধ্যমিক পাশ হয়ে থাকে তাহলে আপনার জন্য দারুণ সুযোগ দিচ্ছে রাজ্য সরকার। এক্ষেত্রে মহিলা ও পুরুষ সকলে আবেদন জানাতে পারবেন। যে সকল চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক তারা শেষ পর্যন্ত পড়বেন। নিচে সবিস্তারে আলোচনা করা হবে । WB Govt Job Recruitment

wb govt job recruitment

নিচে পদ ও পদের সম্পর্কে বিস্তারিত দেওয়া হল

1. গ্রুপ ডি ( পিয়ন, নাইট গার্ড, ফারাস)

যোগ্যতা :  উপরের পদ গুলিতে জন্য আবেদন জানাতে হলে অবশ্যই অষ্টম পাশ যোগ্যতা থাকতে হবে।

 

আবেদন মূল্য : উপরের পদ গুলিতে আবেদন করতে আবেদন মূল্য হিসেবে অসংরক্ষিত ও ওবিসিদের জন্য 200 টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য 150 টাকা অনলাইন ক্রেডিট কার্ড /ডেবিট কার্ড বা নেট ব্যাংকিং এর মাধ্যমে জমা করতে পারবেন।

 

বেতন কাঠামো : 17,000-43,600 টাকা /- ।

 

2. Process Server 

যোগ্যতা : এই পদে আবেদন জানাতে হলে শিক্ষাগত যোগ্যতা অবশ্যই অষ্টম পাশ করতে হবে এবং এছাড়াও কম্পিউটার নলেজ বা সার্টিফিকেট থাকতে হবে ।

 

আবেদন মূল্য : এই পদে আবেদন করতে আবেদন মূল্য হিসেবে সাধারণ ও ওবিসিদের জন্য 200 টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য 150 টাকা অনলাইন ক্রেডিট কার্ড /ডেবিট কার্ড বা নেট ব্যাংকিং এর মাধ্যমে জমা করতে পারবেন।

 

 বেতন কাঠামো : 21,000-54,000/- টাকা/-

 

3.লোয়ার ডিভিশন ক্লার্ক (LDC) ও Seal Bailiff 

যোগ্যতা : এই পদ গুলিতে আবেদন জানাতে হলে শিক্ষাগত যোগ্যতা অবশ্যই মাধ্যমিক পাশ করতে হবে সঙ্গে কম্পিউটার নলেজ ও টাইপিং দক্ষতা ভালো থাকতে হবে ।

 

আবেদন মূল্য : এই পদ গুলিতে আবেদন করতে আবেদন ফী হিসেবে অসংরক্ষিত ও ওবিসিদের জন্য 300 টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য 200 টাকা অনলাইন ক্রেডিট কার্ড /ডেবিট কার্ড বা নেট ব্যাংকিং এর মাধ্যমে জমা করতে পারবেন।

 

মাসিক বেতন :22,700-58,500/- টাকা/-

 

4. আপার ডিভিশন ক্লার্ক (UDC)

যোগ্যতা : এই পদ গুলিতে আবেদন জানাতে হলে শিক্ষাগত যোগ্যতা অবশ্যই যে কোনো শাখায় গ্রেজুয়েট পাশ করতে হবে সঙ্গে কম্পিউটার নলেজ বা সার্টফিকেট সহ MS Word ও Excel এর যাবতীয় কাজ জানতে হবে এবং টাইপিং দক্ষতা ভালো থাকতে হবে।

 

আবেদন মূল্য : এই পদ আবেদন করতে আবেদন মূল্য হিসেবে অসংরক্ষিত ও ওবিসিদের জন্য 500 টাকা এবং অন্যান্য সংরক্ষিতদের জন্য 300 টাকা অনলাইন ক্রেডিট কার্ড /ডেবিট কার্ড বা নেট ব্যাংকিং এর মাধ্যমে জমা করতে পারবেন।

 

মাসিক বেতন : 28,900-74,500/- টাকা/-

 

শূন্যপদের সংখ্যা ও ক্যাটাগরি অনুযায়ী শূন্যপদ সম্পর্কে আরও বিস্তারিত জানতে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

 

বয়স : এই নিয়োগের সবকটি পদের জন্য আবেদন জানাতে হলে চাকরি প্রার্থীদের বয়স সর্বনিন্ম 18 বছর এবং সর্বাধিক 40 বছর থাকতে হবে। এছাড়াও সংরক্ষিতরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের অতিরিক্ত ছাড় পেয়ে যাবেন।

 

বাছাই প্রক্রিয়া : বর্তমান নিয়োগের একেক ধরনের পদের জন্য আলাদা আলাদা সিলেবাস অনুযায়ী বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হবে । এক্ষেত্রে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ সকল পদের ক্ষেত্রে প্রযোজ্য কিন্তু কম্পিউটার সেই পদের জন্য প্রযোজ্য যে পদে কম্পিউটার যোগ্যতা আবশ্যিক নেওয়া হবে।

 

আবেদন প্রক্রিয়া : যে সমস্ত চাকরি প্রার্থীরা আগ্রহী তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত পড়ে নিতে হবে এবং এরপর অনলাইন আবেদন লিঙ্কে ক্লিক করে জরুরি সমস্ত তথ্য পূরণ করতে হবে৷ আবেদন চলাকালীন প্রয়োজনীয় ডকুমেন্টস সমূহের নির্দেশ মতো আপলোড সঙ্গে পাসপোর্ট সাইজের ছবি ও সিগনেচার আপলোড করতে হবে। তারপর আবেদন মূল্য অনলাইনে জমা করে ফাইনাল সাবমিট করতে হবে।

 

অনলাইন আবেদন করার তারিখ সমূহ : এক্ষেত্রে আগে অনলাইন আবেদনের শেষ তারিখ ছিল ২৬ শে জুন কিন্তু শেষ তারিখ বৃদ্ধি করা হয়েছে 10 জুলাই পর্যন্ত।

শেষ তারিখ বৃদ্ধি নোটিশ ডাউনলোড 

আগের অফিসিয়াল নোটিশ : ডাউনলোড 

অনলাইন আবেদন : ক্লিক করুন 

 

WhatsApp Channel  Join Now
Telegram Channel  Join Now

Leave a Comment

x