শ্রম দপ্তরের অধীনে পশ্চিমবঙ্গে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এক্ষুনি বিস্তারিত পড়ুন – ESIC Job Recruitment

যে সকল চাকরির প্রার্থীরা চাকরির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাদের মুখে হাসি ফোটাতে ইএসআই-পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিকেল কলেজের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই মেডিকেল কলেজে বেশ কিছু পদে কর্মী নিয়োগ করা হবে। কারা কারা এই পদের জন্য আবেদন করতে পারবেন? কিভাবে আবেদন করা যাবে? প্রভৃতি প্রশ্নের উত্তর পেতে আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। WB ESIC Job Recruitment

wb esic job recruitment

পদের নাম– ইএসআই-পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিকেল কলেজের তরফ থেকে কর্মী নিয়োগের যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেখানে সিনিয়ার রেসিডেন্ট (ক্লিনিকাল) এবং সিনিয়ার রেসিডেন্ট (নন ক্লিনিক্যাল) পদে নিয়োগের কথা বলা হয়েছে।

শূন্য পদের সংখ্যা– এই মেডিকেল কলেজে কর্মী নিয়োগের যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেখানে ৫৭ টি শূন্য পদের কথা বলা হয়েছে।

বয়স– সিনিয়র রেসিডেন্ট পদে আবেদন করতে গেলে প্রার্থীদের বয়স ৪৫ বছরের বেশি হওয়া যাবে না। তবে এসসি, এসটি ক্যাটাগরির প্রার্থীরা সরকারি নিয়ম অনুসারে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা-

১) সিনিয়র প্রেসিডেন্ট পদে আবেদন করতে গেলে প্রার্থীদের সরকারি স্বীকৃত মেডিকেল কলেজ থেকে পোস্ট গ্রাজুয়েট পাস হতে হবে।

২) প্রার্থীর রেজিস্ট্রেশন থাকতে হবে MCI/NMC/State
Medical Council এর আন্ডারে।

৩) প্রার্থীর সিনিয়র রেসিডেন্ট হিসেবে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন– ইএসআই-পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিকেল কলেজে সিনিয়র রেসিডেন্ট হিসেবে যে প্রার্থীরা চাকরি পাবেন তারা মাসে ১,৪০,১৩৯/ করে বেতন পাবেন।

নিয়োগ পদ্ধতি- সিনিয়র রেসিডেন্ট পদে প্রার্থী বাছাই হবে ইন্টারভিউ এর মাধ্যমে। ইন্টারভিউ এর দিন সকাল সাড়ে দশটার মধ্যে প্রার্থীদের পৌঁছাতে হবে ইএসআই-পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিকেল কলেজ প্রাঙ্গণে। ইন্টারভিউ দিন প্রার্থীদের সাথে করে নিজের এডুকেশন কোয়ালিফিকেশন সার্টিফিকেট, রেজিস্ট্রেশনের সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট পাসপোর্ট সাইজ ছবি এবং ১০০ টাকা স্ট্যাম্প পেপার সাথে নিয়ে যেতে হবে।

প্রার্থীদের নিয়োগ করা হবে কন্টাকচুয়াল এর ভিত্তিতে। প্রথমে এক বছরের জন্য নিয়োগ করা হবে, পরে কাজের পারফর্মেন্স এর উপর সময় সীমা বাড়িয়ে তিন বছর করা হতে পারে। চাকরিতে ঢোকার সময় সিকিউরিটি ডিপোজিট হিসেবে ইএসআই-পিজিআইএমএসআর এবং ইএসআইসি মেডিকেল কলেজের অ্যকাউন্টে ৩২ হাজার টাকা জমা দিতে হবে।

Official Notification Download

Leave a Comment

x