Govtjob360

Search
Close this search box.

BDO অফিসে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি, আবেদন করলেই চাকরি -WB BDO Job Recruitment

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করলো পশ্চিমবঙ্গের এক BDO অফিস এর তরফে। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় থেকে চাকরি প্রার্থীগণ আবেদন জানাতে পারবেন। মহিলা পুরুষ সকল চাকরির প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যে সকল বেকার যুবক যুবতীরা চাকরির জন্য এদিক-ওদিক খোঁজাখুঁজি করছেন তারা বর্তমান নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জানতে নিচের শুরু থেকে শেষ পর্যন্ত করবেন। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি, ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। WB BDO Job Recruitment

WB BDO Job Recruitment

পদের নাম : সুপারিন্টেন্ডেন্ট 

 

শিক্ষাগত যোগ্যতা : যে সকল চাকরি প্রার্থীরা বিডিও অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই সেই সমস্ত চাকরির প্রার্থীদের এই ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা হিসেবে যে কোন প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েট পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। অবশ্যই চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে।

 

বয়স সীমা : বিডি অফিসে সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের বয়স থাকতে হবে নূন্যতম ২১ বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া চাকরি প্রার্থীরা সংরক্ষিত জাতি থেকে আবেদন করলে সরকারি নিয়ম অনুসারে বয়সের অতিরিক্ত ছাড় পেয়ে যাবেন।

 

মাসিক বেতন : যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট পদে নিযুক্ত হবেন তাদের মাসিক বেতন দেওয়া হবে ১১ হাজার টাকা।

 

আবেদন পদ্ধতি : যে সমস্ত চাকরি প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, সে সমস্ত চাকরিপ্রার্থীদের এক্ষেত্রে অফলাইন মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে অথবা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে হবে। এরপর আবেদন পত্রটি প্রিন্ট আউট বের করে নিয়ে জরুরি সমস্ত তথ্য দিয়ে পূরণ করার পর আবেদন পত্রের সঙ্গে জরুরী সংস্থার ডকুমেন্টসের জেরক্স কপি দিয়ে ঠিকানায় নির্দিষ্ট সময়ের আগে জমা করতে হবে।

 

আবেদন করার শেষ তারিখ : আগ্রহী চাকরি প্রার্থীরা অফলাইন মাধ্যমে আবেদনপত্র জমা করতে পারবেন ২৩ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত।

 

আবেদনপত্র জমা করা ঠিকানা : Office of the Block Development Officer, Balurghat Development Block, Dakshin Dinajpur

 

অফিসিয়াল নোটিশ ডাউনলোড অথবা অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হলে নিচের দেওয়ার লিংক ক্লিক করবেন –

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড

আরও পড়ুন 

আপনি কি বেকার প্রার্থী? শিক্ষাগত যোগ্যতা শুধুমাত্র মাধ্যমিক পাশ রয়েছে? তাহলে আপনার জন্য আজকে সরকারের দারুন চাকরির সুযোগ নিয়ে হাজির হয়েছি। এবার কেন্দ্র সরকারের পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শুধু মাধ্যমিক পাশে হাজার হাজার পদে আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। ছেলে মেয়ে উভয় প্রার্থী এই পদগুলিতে আবেদন জানাতে পারবেন। দীর্ঘ অপেক্ষার পরে ভারতীয় ডাক বিভাগের অধীনে বিপুল শূন্য পদে যারা আবেদন জানাতে চাই তারা শেষ পর্যন্ত পড়বেন।  নিচে শূন্য পদ আবেদন পদ্ধতি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হবে। India Post Office Job Recruitment

India post job recruitment

কি কি পদে নিয়োগ করা হবে : ভারতীয় ডাক বিভাগ কর্তৃক সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে বেশ কয়েক ধরনের পদে নিয়োগ করা হবে। যেমন মাল্টি টাস্কিং স্টাফ, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট সহ আরো বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হবে।

 

মোট শূন্যপদ : এক্ষেত্রে প্রায় 32,850 পদে নিয়োগ করা হবে।

 

শিক্ষাগত যোগ্যতা : যে সমস্ত চাকরির প্রার্থীরা ভারতীয় ডাক বিভাগের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই, তাদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে বিভিন্ন পদের জন্য বিভিন্ন থাকতে হবে। অর্থাৎ এক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাগত যোগ্যতা থাকলে উপরোক্ত পদগুলিতে আবেদন জানাতে পারবেন। এছাড়াও যে সমস্ত চাকরি প্রার্থীরা  শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাই তারা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে বিস্তারিত জেনে নিবেন।

 

বয়স সীমা : যে সমস্ত চাকরির প্রার্থীরা ভারতীয় ডাক বিভাগের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের বয়স থাকতে হবে নূন্যতম ১৮ বছর এবং সর্বাধিক বয়স থাকতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত জাতি থেকে আবেদন করলে চাকরি প্রার্থীদের জন্য অতিরিক্ত বয়সের ছাড় দেওয়া হবে।

 

আবেদন পদ্ধতি : যে সকল চাকরি প্রার্থীরা ভারতীয় ডাক বিভাগের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে জানাতে চাই তারা ওনারের মাধ্যমে আবেদন করতে পারবেন।

1. প্রথমে ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে

2. এরপর সংশ্লিষ্ট আবেদন লিঙ্কে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে

3. রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদন ফরমটি পূরণ করতে হবে।

4. আবেদন করার সময় অবশ্যই জরুরি রকমের সাথে রাখতে হবে এবং নির্দেশমতো তা আপলোড দিতে হবে

5. সবশেষে আবেদন ফি জমা করে ফাইনাল সাবমিট করে আবেদন পত্রটি প্রিন্ট আউট বের করে নিতে হবে

 

নিয়োগ প্রক্রিয়া : যে সমস্ত চাকরি প্রার্থীরা ভারতীয় ডাক বিভাগের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে চাই তাদের এক্ষেত্রে নিয়োগ করা হবে মূলত লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে। নেটওয়ার্কের সম্পর্কে আর বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিসের নোটি ডাউনলোড করে দেখে নিবেন।

অফিসিয়াল নোটিশ : ডাউনলোড 

WhatsApp Group Join Now
Telegram Group Join Now

Leave a Comment