India Post Job Recruitment : লোক নিচ্ছে ভারতীয় ডাক বিভাগ, শেষ তারিখ 31 জুলাই

ভারতীয় পোস্ট অফিস কর্তৃক ভারতের যোগ্য কর্ম প্রার্থীদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিশেষ যোগ্যতার অধিকারী চাকরি প্রার্থীরা ভারতীয় পোস্ট অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন জানাতে পারবেন। আবেদনকারীদের অবশ্যই ভারতের নাগরিক হতে হবে। যে সমস্ত প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাই তারা শেষ পর্যন্ত পড়বেন। নিচে শূন্য পদ, আবেদন প্রক্রিয়া, যোগ্যতা, বয়স ও অন্যান্য বিস্তারিত আলোচনা করা হবে ।  India Post Job Recruitment

India post job recruitment

 আবেদন প্রক্রিয়া  : যে সমস্ত প্রার্থীরা যোগ্য হবেন এবং আবেদন করতে আগ্রহী হবেন, তাদের এক্ষেত্রে অফলাইন মাধ্যমে আবেদন করতে হবে। অফলাইন আবেদন পত্র ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে বা অফিসিয়াল নোটিশ ডাউনলোড করতে হবে। নোটিশের সঙ্গে দেওয়া ওই আবেদন পত্রটি A4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে এবং প্রয়োজনীয় সমস্ত তথ্য নির্ভুলভাবে পূরণ করতে হবে। এরপর ওই আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় নথিপত্রের জেরক্স কপি দিয়ে একটি খামের ভিতর ভরে নির্দিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

 

নিয়োগের বিভাগ : জেনেরাল সেন্ট্রাল সার্ভিস ( গ্রুপ সি)  নন গেজেটেড, নন মিনিস্টারিয়াল বিভাগে নিয়োগ করা হবে।

 

মাসিক বেতন : প্রকাশিত নোটিশ অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে 19,900 টাকা থেকে 63,200 টাকা।

 

পদের নাম : এক্ষেত্রে গ্রুপ সি নন গেজেটেড স্টাফ কার ড্রাইভার পদে নিয়োগ করা হবে।

 

বয়সসীমানা : যে সমস্ত প্রার্থীরা সংশ্লিষ্ট নিয়োগের ক্ষেত্রে আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য হবেন, তাদের তাদের বয়স থাকতে হবে সর্বোচ্চ 56 বছরের মধ্যে।

 

যোগ্যতা : আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে কমপক্ষে মাধ্যমিক পাশ বা তার সমতুল্য যোগ্যতা থাকতে হবে। এছাড়াও প্রার্থীর মোটর গাড়ি চালানোর এর ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। এছাড়াও মোটর মেকানিকসমে জ্ঞান সঙ্গে 3 বছর মোটর গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকতে হবে।যোগ্যতা সম্পর্কে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে দেখে নিবেন।

 

পোস্ট অফিসের সংশ্লিষ্ট নিয়োগের ধরন : পোস্ট অফিস কর্তৃক প্রকাশিত নোটিশ অনুযায়ী এক্ষেত্রে ডেপুটেশন বা রিটায়ার্ডম্যান অনুযায়ী প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

 

আবেদন জমা করার শেষ তারিখ :আগ্রহী প্রার্থীরা 31-07-2024 তারিখ পর্যন্ত আবেদন পত্র জমা করতে পারবেন।

 

আবেদন করার পূর্বে অবশ্যই অফিসিয়াল নোটিশ ডাউনলোড করে আরও বিস্তারিত জেনে নিবেন –

Official Notification : Download 

Leave a Comment

x