শুধু মাধ্যমিক পাশে পরীক্ষা ছাড়াই বিপুল চাকরি দিতে চলেছে ভারতীয় ডাক বিভাগ, দেখুন বিস্তারিত -India Post GDS Recruitment

আপনি কি সরকারি চাকরির জন্য চেষ্টা করছেন? তবে আজকের প্রতিবেদনটি আপনার জন্যই। সম্প্রতি ভারতীয় ডাক বিভাগে কর্মী নিয়োগ হতে চলেছে। ৩০ হাজার গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ হতে চলেছে। তবে শুধু ডাকসেবক নয় এর পাশাপাশি রয়েছে পোস্টমাস্টার এবং সহকারী পোস্টমাস্টার পদে নিয়োগ। আগামী ১৫ই জুলাই থেকে পোস্ট অফিসের ডাক সেবক পদে আবেদন করা যাবে। India Post GDS Recruitment

india post gds recruitment

পদের নাম- পোস্ট অফিসের গ্রামীণ ডাক সেবক, পোস্টমাস্টার এবং সহ পোস্টমাস্টার পদে নিয়োগ হতে চলেছে।

শূন্য পদের সংখ্যা– প্রায় ৩০,০০০ শূন্য পদে (Expected) গ্রামীণ ডাক সেবক, পোস্টমাস্টার এবং সহ পোস্টমাস্টার নিয়োগ হতে চলেছে।

বেতন-(India Post GDS Salary)
প্রতিটি ক্যাটাগরির পদের বেতন ভিন্ন ভিন্ন ধরনের হয়ে থাকে।

১) গ্রামীন ডাক সেবক এর বেতন প্রতি মাসে- ১২০০০-১৬০০০ টাকা।

২) পোস্ট অফিস শাখার পোস্টমাস্টারের বেতন – ১২০০০-১৬০০০ টাকা।

৩) পোস্ট অফিস শাখার সহকারী পোস্টমাস্টারের বেতন – ১২০০০-১৬০০০ টাকা প্রতি মাসে।

বয়স– ১৮-৪০ বছর বয়সী সকল প্রার্থীরা এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

যোগ্যতা– (India Post GDS Recruitment Eligibility criteria)

১) গ্রামীন ডাক সেবক – গ্রামীণ ডাক সেবক পদে আবেদন করতে গেলে প্রার্থীদের স্বীকৃত বোর্ডের অধীনে কোনও স্কুল থেকে ক্লাস টেন বা ম্যাট্রিক পাশ হতে হবে।

২) পোস্ট অফিস শাখার পোস্টমাস্টার – অপরদিকে পোস্টমাস্টারে আবেদন করতে গেলে প্রার্থীদের যে কোনো স্বীকৃত বোর্ডের অধীনে থাকা স্কুল থেকে ক্লাস টেন বা সমতুল্য পাশ হতে হবে।

২)পোস্ট অফিস শাখার সহকারী পোস্টমাস্টার – সরকার স্বীকৃত বোর্ডের অধীনে কোনও স্কুল থেকে ক্লাস টেন বা ম্যাট্রিক পাশ করা প্রার্থীরা সহকারী পোস্টমাস্টার পদে আবেদন জানাতে পারবেন।

কিভাবে আবেদন করবেন (India Post GDS Recruitment Application Process)-
পোস্ট অফিসের বিভিন্ন পদে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে ইন্ডিয়া পোস্টের জিডিএস-র অনলাইন সাইট indiapostgdsonline.gov.in-এ যেতে হবে (India Post GDS Recruitment 2024 Direct Link)। ওই ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে চাকরির ফর্মটি নির্ভুলভাবে ইনপুট করতে হবে। ফর্ম ফিলাপ করা হয়ে গেলে আবেদনের ফিস এবং ডকুমেন্টস জমা করতে হবে।

আবেদনের খরচ-এই চাকরির জন্য আবেদন করতে হলে অসংরক্ষিত প্রার্থীদের পরীক্ষার ফিস দিতে হবে ১০০ টাকা এসসি এবং এসটি প্রার্থীদের কোনো মূল্য লাগবে না।Written by Nupur Chattopadhyay

Source:https://bengali.abplive.com/education/india-post-gds-recruitment-2024-application-process-eligibility-criteria-salary-direct-link-to-apply-1079285

 

WhatsApp Channel  Join Now
Telegram Channel  Join Now

Leave a Comment

x