জাতীয় সার প্রক্রিয়াকরনে গ্রুপ সি ও ডি পদে চাকরি, আবেদন লরতে বিস্তারিত পড়ুন -National Fertilizer Limited Recruitment

ন্যাশনাল ফার্টিলাইজার লিমিটেড (NFL) তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে গ্রুপ C এবং D পদে কর্মী নিয়োগ করা হবে। ‌ রাজ্যের সকল চাকরি প্রার্থীরা নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে পারবেন। নিয়োগের ক্ষেত্রে আবেদনকারীর কিছু যোগ্যতা চাওয়া হয়েছে। National Fertilizer Limited Recruitment

এছাড়াও নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণকারী চাকরিপ্রার্থীদের বেতন কাঠামো খুব ভালো রয়েছে। ‌ মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন।‌ নিম্নে ন্যাশনাল ফার্টিলাইজার লিমিটেড তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য যেমন- শূন্য পদের নাম, আবেদনের যোগ্যতা, আবেদন পদ্ধতি, প্রয়োজনীয় নথিপত্র, আবেদন কবে শুরু হয়েছে এবং কতদিন পর্যন্ত চলবে ইত্যাদি বিস্তারিত তথ্য আলোচনা করা হয়েছে। National Fertilizer Limited Job Recruitment

•শূন্য পদ:

ন্যাশনাল ফার্টিলাইজার লিমিটেড (NFL) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন এখানে শূন্য পদ গুলি যথাক্রমে-

১. ল্যাব টেকনিশিয়ান।

২. ফার্মাসিস্ট।

৩. এক্স-রে টেকনিশিয়ান।

৪. ওটি টেকনিশিয়ান।

৫. অ্যাটেনডেন্ট গ্রেড।

৬. জুনিয়র ইঞ্জিনিয়ারিং অ্যাসিস্ট্যান্ট।

৭. জুনিয়র ইঞ্জিনিয়ারিং সহকারী।

•বয়সসীমা:

উপরে উল্লেখিত একাধিক পদের ক্ষেত্রে একাধিক বয়সসীমা চাওয়া হয়েছে, তবে যে সকল চাকরি প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরে মধ্যে রয়েছে তারা সকলে নিয়োগ প্রক্রিয়া অংশগ্রহণ করতে পারবেন। এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী বিভিন্ন ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

•বেতন:

জাতীয় সার কোম্পানির নিয়োগ প্রক্রিয়ায় একাধিক পদের একাধিক যোগ্যতা রয়েছে। কাজের ধরন যেহেতু ভিন্ন তাই পদ‌ বিশেষ বেতন কাঠামো ভিন্ন রয়েছে। সমস্ত পদের ক্ষেত্রে ন্যূনতম ২৩,০০০ টাকা থেকে সর্বোচ্চ ৫৬,৫০০ টাকার মধ্যে বেতন দেওয়া‌ হবে।

আবেদন যোগ্যতা:

ন্যাশনাল ফার্টিলাইজার লিমিটেড (NFL) নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণকারী চাকরিপ্রার্থীদের মাধ্যমিক পাশের সঙ্গে সংশ্লিষ্ট ট্রেডে আইটিআই/ডিপ্লোমা ডিগ্রি অর্জন করে থাকতে হবে। এছাড়াও আবেদনকারীকে অবশ্যই ভারতের স্থায়ী বাসিন্দা হতে হবে।

•আবেদন পদ্ধতি:

অনলাইনের মাধ্যমে ‌NFL অফিসিয়াল ওয়েবসাইডে গিয়ে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটটি আমাদের প্রতিবেদনের নিচে দেয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে পারবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সর্বপ্রথমে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে নিতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হওয়ার পর সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে পরবর্তী আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে পারবেন। আবেদন চলাকালীন আবেদনকারীর সাম্প্রতিক রঙিন ফটো এবং সিগনেচার আপলোড দিতে হবে। এছাড়াও আবেদন চলাকালীন আধার কার্ড, শিক্ষাগত যোগ্যতা নথিপত্র প্রয়োজন রয়েছে।

•প্রয়োজনীয় নথিপত্র:

নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য আবেদনকারীর আবশ্যিক নথিপত্র গুলি হল-

  • ১. বার্থ সার্টিফিকেট
  • ২. শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট
  • ৩. বিগত এবং বর্তমান কর্মসংস্থানের প্রমাণপত্র
  • ৪. কাস্ট সার্টিফিকেট
  • ৫. EWS সার্টিফিকেট (যদি থাকে)
  • ৬. পরিচয়পত্র (Aadhaar, Voter ID ইত্যাদি)
  • ৭. আবেদনকারীর ছবি এবং স্বাক্ষর

আবেদন শেষ তারিখ:

অক্টোবর মাস থেকে আবেদন প্রক্রিয়ায় শুরু হয়েছে যা চলবে আগামী ০৮‌ নভেম্বর ২০২৪‌ তারিখ পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত আরো বিস্তারিত তথ্য পেতে এর অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। প্রতিবেদনের নিচে অফিশিয়াল নোটিফিকেশন এর লিংক দেয়া রয়েছে সেখানে ক্লিক করে ডাউনলোড করে বিস্তারিত দেখে নিতে পারবেন।

Official Notification Download 
Official Website Click Here
WhatsApp Group Join Now
Telegram Group Join Now